কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ভূমি ও ঘরের দলিল পেলেন ৩২ ভূমিহীন


 সাখাওয়াত হোসেন হৃদয় | ২০ জুন ২০২১, রবিবার, ৭:২৪ | পাকুন্দিয়া  



কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ৩২ভূমিহীনের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। রোববার (২০ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় পর্যায়ে উপহারের এসব ঘর হস্তান্তরের উদ্বোধন ঘোষণা করেন।

দ্বিতীয় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ভূমিহীন অসহায় ব্যক্তিরা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন। এর মধ্যে পাকুন্দিয়া উপজেলায় ৩২টি ভূমিহীন পরিবার রয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুরের দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার তিনটি ইউনিয়নে ৩২টি নবনির্মিত ঘরের দলিল ও সনদপত্রসহ চাবি হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) একেএম লুৎফর রহমান ৩২টি অসহায় পরিবারের মাঝে এসব দলিলপত্র হস্তান্তর করেন।

এসময় উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হারুন-অর-রশীদ জুয়েল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মো. মোতায়েম হোসেন স্বপন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রওশন করিমসহ জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রওশন করিম জানান, দ্বিতীয় পর্যায়ে এ উপজেলায় ৭৫টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ৩২টির নির্মাণ কাজ শেষ হয়েছে।

আনুষ্ঠানিকভাবে আজ ৩২টি ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। বাকিগুলোরও নির্মাণ কাজ দ্রুত গতিতে চলছে।

৩২টির মধ্যে পাটুয়াভাঙ্গা ইউনিয়নের আউলিয়াপাড়ায় ৮টি, বুরুদিয়া ইউনিয়নের মান্দারকান্দিতে ৪টি ও সুখিয়া ইউনিয়নের আশুতিয়া এলাকায় ২০টি ঘর রয়েছে।

গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় এসব ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি সেমি-পাকা ঘর, একটি সংযুক্ত টয়লেট ও রান্নাঘর, ঘরের সামনে ৫ফুট প্রশস্ত বারান্দা নির্মাণ ব্যয় নির্ধারণ করা হয়েছে এক লাখ ৯০ হাজার টাকা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) একেএম লুৎফর রহমান বলেন, ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানকে সামনে রেখে দ্বিতীয় পর্যায়ে উপজেলায় ৩২টি ঘরের জমি ও ঘরের দলিলপত্র ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর