কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ৫ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২০ জুন ২০২১, রবিবার, ৭:৪০ | ভৈরব 



‘মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এ নির্দেশনায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২০ জুন) বেলা ১১টায় গণভবন থেকে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ৪৫৯টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন এসব মানুষদের হাতে জমির দলিল ও ঘরের চাবি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

এর অংশ হিসেবে কিশোরগঞ্জের ভৈরব উপজেলার ৫টি ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে জমির কাগজপত্র ও গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, ভৈরব পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ভৈরব শহর ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শ্যামল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলী মো. রাশেদ ও গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম সারোয়ার গোলাপ ভৈরবের গৃহহীনদের হাতে জমির কাগজপত্রসহ গৃহের চাবি তুলে দেন।

মুজিববর্ষ উপলক্ষ্যে 'ক' শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে ভৈরব উপজেলার ৫ জন উপকারভোগীকে ২ শতাংশ করে জমিসহ ঘর প্রদান করা হয়েছে। এতে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল সুবিধা রয়েছে।

তালিকাভুক্তদের মাঝে এখনো যারা ঘর পায়নি তাদের পর্যায়ক্রমে গৃহ ও জমি প্রদান করা হবে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, মুজিবর্ষ উপলক্ষ্যে মানবতার মা জননেত্রী শেখ হাসিনার উপহার গৃহহীনদের মাঝে আজ রোববার (২০ জুন) ভৈরবে ৫ পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। ভৈরব ভূমি অফিসের কর্মকর্তাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে তা খুব দ্রুত করতে সক্ষম হয়েছে।

আজ ৫ পরিবারের মধ্যে গজারিয়া ইউনিয়নের রতন মিয়া, আইয়ুব খান, রহিমা, রহিমা ও সাদেকপুর ইউনিয়নের উজ্জ্বল মিয়াকে জমিসহ ঘর প্রদান করা হয়।

পর্যায়ক্রমে ভৈরবে আরো গৃহহীন ও ভূমিহীনদের মাঝে জমি ও নির্মাণাধীন ঘর প্রদান করা হবে বলে জানান তিনি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর