কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে একদিনে ৪১ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২০ জুন ২০২১, রবিবার, ১১:১১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ। জেলার করোনা পরিস্থিতি নিয়ে সর্বশেষ রোববার (২০ জুন) রাতে প্রকাশিত রিপোর্টেও সংক্রমণের উর্ধ্বগতির ধারাবাহিকতা বজায় রয়েছে। এদিন করোনার রুদ্রমূর্তি যেন গত বছরের চেহারায় ফিরে এসেছে।

সর্বশেষ রিপোর্টে জেলায় মোট ৪১ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর বিপরীতে করোনাভাইরাস মুক্ত হয়ে জেলায় এদিন সুস্থ হয়েছেন মোট ১২ জন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ মারা যাওয়া ব্যক্তি কিশোরগঞ্জ সদর উপজেলার বাসিন্দা ৬৮ বছর বয়সী একজন পুরুষ। তিনি শনিবার (১৯ জুন) দুপুর ২টায় কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

এ পরিস্থিতিতে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগীর সংখ্যা ২৮ জন বেড়েছে। আগের দিন শনিবার (১৯ জুন) জেলায় বর্তমান আক্রান্তের মোট সংখ্যা ছিল ৩০৬ জন। ফলে রোববার (২০ জুন) বর্তমান রোগীর সংখ্যা বেড়ে হয়েছে মোট ৩৩৪ জন।

জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া মোট ৪১ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৯ জন শনাক্ত হয়েছে।

এছাড়া বাকি ১২ জনের মধ্যে করিমগঞ্জ উপজেলায় ২ জন, তাড়াইল উপজেলায় ৪ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ১ জন এবং বাজিতপুর ‍উপজেলায় ৩ জন শনাক্ত হয়েছে।

ফলে শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে শীর্ষে থাকা কিশোরগঞ্জ সদর উপজেলার করোনা সংক্রমণ পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, জেলায় বর্তমান মোট রোগী ৩৩৪ জনের মধ্যে ২৫২ জনই কিশোরগঞ্জ সদর উপজেলায়। আগের দিন এ সংখ্যা ছিল ২৩১ জন।

এছাড়া জেলায় করোনায় মোট মৃত্যু ৮৭ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩২ জন মৃত্যুবরণ করেছেন।

তিন উপজেলা বর্তমানে করোনাশূন্য থাকায় বাকি ৯ উপজেলা মিলিয়ে বর্তমান রোগীর সংখ্যা ৮২ জন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে হাসপাতালটির প্রি-আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ শনিবার (১৯ জুন) ও রোববার (২০ জুন) সংগৃহীত মোট ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এ রিপোর্টে মোট ২৮৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল দেওয়া হয়েছে।

বাকি ১০২ জনের মধ্যে ৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে। সেখানে শনিবার (১৯ জুন) এই ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল এবং পাকুন্দিয়া ও ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৭ জনের রেপিড এন্টিজেন টেস্টে ২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

নতুন সুস্থ হওয়া ১২ জনের মধ্যে ৭ জন কিশোরগঞ্জ সদর উপজেলার।

এছাড়া বাকি ৫ জনের মধ্যে কটিয়াদী উপজেলার ২ জন ও কুলিয়ারচর উপজেলার ৩ জন রয়েছেন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৮ জন যাদের মধ্যে ৭ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় নতুন ৪ জন রোগী ভর্তি হয়েছেন এবং ২ জন ছাড়পত্র পেয়েছেন।

এই সময় পর্যন্ত জেলায় মোট ৫২৫৮ জন শনাক্ত, ৪৮৩৭ জন সুস্থ এবং ৮৭ জন মৃত্যুবরণ করেছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ৩৩৪ জন। তাদের মধ্যে ১৬ জন হাসপাতাল ও ৩১৮ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে।

জেলার ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম এ তিন হাওর উপজেলায় বর্তমানে করোনা আক্রান্ত কোন রোগী নেই।

বর্তমানে করোনা আক্রান্ত মোট ৩৩৪ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৫২ জন, হোসেনপুর উপজেলায় ৫ জন, করিমগঞ্জ উপজেলায় ১০ জন, তাড়াইল উপজেলায় ৯ জন, পাকুন্দিয়া উপজেলায় ১৮ জন, কটিয়াদী উপজেলায় ৯ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ১৩ জন, নিকলী উপজেলায় ১ জন এবং বাজিতপুর উপজেলায় ৭ জন রয়েছেন।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হওয়ার পর গত ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৭৬ হাজার ৬৬৫ জন প্রথম ডোজ টিকা নিয়েছেন।

এরপর শনিবার (১৯ জুন) থেকে সাইনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ২৮৭ জন সাইনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২০৪ জন এ ভ্যাকসিন নিয়েছেন।

অন্যদিকে গত ৮ এপ্রিল থেকে এ পর্যন্ত মোট ৫৯ হাজার ২১০ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৪০ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য কিশোরগঞ্জ নিউজকে নিশ্চিত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর