কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে অপরাধ নিয়ন্ত্রণে গ্রাম পুলিশদের সজাগ থাকতে বললেন ওসি

 হাবিবুর রহমান বিপ্লব, করিমগঞ্জ | ২২ জুন ২০২১, মঙ্গলবার, ৭:৩৪ | করিমগঞ্জ  


“মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” স্লোগানে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের দায়িত্বরত গ্রাম পুলিশ সদস্যদের উদ্ধুদ্ধকরণের লক্ষ্যে এক মতবিনিময় সভা করেছে করিমগঞ্জ থানা পুলিশ।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে করিমগঞ্জ থানা কম্পাউন্ডে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম।

এতে প্রধান অতিথি ছিলেন করিমগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ইফতেখারুজ্জামান।

মতবিনিময়কালে ইউনিয়নের বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড নিরসন ও নিয়ন্ত্রণে গ্রাম পুলিশ সদস্যদের দিকনির্দেশনা প্রদান করা হয়। প্রতিটি গ্রাম এলাকায় আইনশৃঙ্খলা বিষয়ক উন্নতির লক্ষ্যে বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করেন।

বিশেষ করে এলাকায় মাদক প্রতিরোধ, জুয়া, বাল্যবিবাহ, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের বিষয়ে গ্রাম পুলিশকে সব সময় সজাগ থাকার জন্য নির্দেশনা প্রদান করেন ওসি মমিনুল ইসলাম।

এছাড়া মরণ নেশা ইয়াবা বিক্রয় ও সেবনের সাথে যারা জড়িত রয়েছে তাদের ব্যাপারে খোঁজ নেয়া ও চিহ্নিত করার জন্যও ওসি নির্দেশনা দেন।

ওসি মমিনুল ইসলম বলেন, গ্রাম পুলিশেরা হলেন পুলিশ বাহিনীর অন্যতম সহযোগী। গ্রাম এলাকায় যে কোনো তথ্য বা ঘটনা পুলিশের আগেই গ্রাম পুলিশরা অবগত হন। তাই যে কোন ঘটনা দুর্ঘটনায় দ্রুত পুলিশকে অবগত করলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও সেবা দিতে সহজ হয়।

করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন সহ থানার দায়িত্বরত বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) এর নির্দেশনায় ও কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, বিপিএম এর সহযোগিতায় মানুষের দোরগোড়ায় পুলিশী সেবা পৌঁছে দিতে করিমগঞ্জ থানা পুলিশ কাজ করছে বলে অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম অবহিত করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর