কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে গাঁজা সেবনের অপরাধে দুই যুবকের কারাদণ্ড


 মো. জাকির হোসেন, হোসেনপুর | ২৩ জুন ২০২১, বুধবার, ৭:৪২ | হোসেনপুর 



কিশোরগঞ্জের হোসেনপুরে গাঁজার আসর থেকে মো. মোকারিম (২৮) ও কাইয়ুম (২৩) নামের দুই যুবককে আটকের পর মাদক সেবনের অপরাধে পৃথক কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ জুন) রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ এ দণ্ড প্রদান করেন।

দণ্ডিত দুই মাদকসেবীর মধ্যে মো. মোকারিমকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড এবং কাইয়ুমকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ড করা হয়।

তাদের মধ্যে মো. মোকারিম উপজেলার সাহেদল ইউনিয়নের গলাচিপা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে এবং কাইয়ুম সাহেদল গ্রামের মৃত তাহের উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ মঙ্গলবার (২২ জুন) রাত ১০টার দিকে উপজেলার সাহেদল ইউনিয়নের গলাচিপা ও আশুতিয়া বাজারের মাঝে রহমত আলীর বসতঘর থেকে গাঁজা সেবনরত অবস্থায় মো. মোকারিম ও কাইয়ুমকে আটক করেন।

এ সময় তাদের দেহ তল্লাসি করে মোকারিমের কাছ থেকে ৩০ গ্রাম ও কাইয়ুমের কাছ থেকে ২০ গ্রাম গাঁজা উদ্ধার করে জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের কাছে তারা দোষ স্বীকার করায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৯ এর ধারা মোতাবেক মোকারিমকে এক বছরের বিনাশ্রম কারদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড এবং কাইয়ুমকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

হোসেনপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবুবকর সরকার ও হোসেনপুর থানা পুলিশের সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর