কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শুদ্ধাচার পুরস্কার পেলেন শ্রীমঙ্গলের ইউএনও নজরুল ইসলাম


 স্টাফ রিপোর্টার | ২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৬:৫০ | কটিয়াদী 



মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ২০২০-২১ অর্থবছরে শুদ্ধাচার পুরস্কার লাভ করেছেন জেলার শ্রীমঙ্গল উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নজরুল ইসলাম।

বুধবার (২৩ জুন) বিকালে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার প্রদান করা হয়।

মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এতে অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব)  মল্লিকা দে, জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনারগণ উপস্থিত ছিলেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, এই শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তি উপজেলা প্রশাসন, শ্রীমঙ্গলের কর্মস্পৃহাকে আরো গতিশীল করবে এবং আগামীতে আরো ভালো কাজ করার ক্ষেত্রে অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য, কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের পিপুলিয়া গ্রামের কৃতী সন্তান নজরুল ইসলাম। পিতা সাবেক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও মাতা আম্বিয়া বেগমের পঞ্চম সন্তান নজরুল ইসলাম।

তিনি ১৯৯৮ সালে চাতল বাগহাটা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে প্রথম বিভাগে এসএসসি এবং ২০০০ সালে খিদিরপুর কলেজ থেকে স্টার মার্কস পেয়ে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ সালে লোকপ্রশাসন বিভাগ থেকে স্নাতক এবং ২০০৫ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

নজরুল ইসলাম সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবনে প্রবেশ করেন। পরে তিনি ৩১তম প্রশাসন ক্যাডারে ২০১৩ সালে নোয়াখালীতে সহকারী কমিশনার হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

পরে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় এবং ২০১৬ সালের ডিসেম্বর থেকে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি থেকে তিনি সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

পাঁচ ভাই ও পাঁচ বোনের মধ্যে সবার বড় কটিয়াদী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির ২য় বার সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান চরিয়াকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দ্বিতীয় ভাই মো. মোস্তাফিজুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তৃতীয় ভাই মো. জাহাঙ্গীর হোসেন জেলা যুগ্ম জজ (অর্থ ও ঋণ আদালত) ঢাকা এবং স্ত্রী রোজিনা খানম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে ময়মনসিংহে কর্মরত রয়েছেন।

সবার ছোট মো. আনিসুর রহমান উজ্জ্বল কিশোরগঞ্জ জজ আদালতে আইনজীবী পেশায় নিয়োজিত রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর