কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মতবিনিময় সভা

 হাবিবুর রহমান বিপ্লব, করিমগঞ্জ | ২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৮:৫৬ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপজেলা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট  জে.এম. ইমরান।

উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. আবু রিয়াদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসিরুল ইসলম খান আওলাদ।

এতে সহকারী জেলা কমান্ড্যান্ট মোতালিব হোসেন, করিমগঞ্জ পৌর মেয়র হাজী মুসলেহ উদ্দিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা স্বপন চন্দ্র বণিক, উপজেলা কৃষি কর্মকর্তা শাহীনুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা উজ্জল হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ আহমেদ প্রমুখসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় উপজেলার সকল ইউনিয়নের আনসার ভিডিপির দলপ্রধান ও সদস্যগণ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির  বক্তব্যে  জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট  জে.এম. ইমরান করোনা মহামারী মোকাবেলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের জনসচেতনতা বৃদ্ধিতে একনিষ্ঠভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

তিনি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের ভূয়ষী প্রশংসা করেন।

তিনি উল্লেখ করেন, বর্তমান সরকার নতুন পোশাক, পারিবারিক রেশন প্রদান, সাহসিকতা ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রীয় পদক, কর্মকর্তাদের জন্য ২য়, ৩য় ও ৫ম গ্রেডে পদ সৃষ্টি এবং মহাপরিচালকের পদটি প্রথম গ্রেডে উন্নীতকরণ করেছেন।

এছাড়া অন্যান্য পদের মানোন্নয়ন ও কর্মকর্তাদের বৈদেশিক প্রশিক্ষণের ব্যবস্থার পাশাপাশি একটি বিশেষায়িত গার্ড ব্যাটালিয়নের তিনটি পদবির বেতন গ্রেডের ধাপ উন্নীত করেছেন।

সমাবেশে অন্যান্য বক্তাগণ জাতীয় ও স্থানীয় নির্বাচন, ঈদ, পূজাসহ বিভিন্ন ধর্মীয় উৎসব এবং যে কোনো সংকটে আইনশৃঙ্খলা রক্ষায় এ বাহিনীর সদস্যদের তৎপরতার কথা তুলে ধরেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর