কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানালেন কটিয়াদী দরগাহ জামে মসজিদের খতিব


 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৬ জুন ২০২১, শনিবার, ১২:২৮ | কটিয়াদী 



করোনা মহামারি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন কটিয়াদী দরগাহ জামে মসজিদের খতিব আলহাজ্ব ছিদ্দিকুর রহমান। শুক্রবার (২৫ জুন) জুম্মার খুৎবার বয়ানে মহামারী করোনাভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।

আলহাজ্ব ছিদ্দিকুর রহমান তাঁর বয়ানে বলেন, আমাদের মহানবী হযরত মোহাম্মদ (স.) উম্মতের উদ্দেশ্যে বলেছেন, অসুখ হলে হেকিমের কাছে যাও, চিকিৎসা করে ওষুধ খাও। কাজেই অসুখ হলে চিকিৎসা করানো সুন্নত।

তিনি আরো বলেন, আমরা অসুখ হলে ডাক্তারের নিকট যাই, চিকিৎসা করাই, ওষুধ সেবন করি। কাজেই মাস্ক না পরে, স্বাস্থ্যবিধি না মেনে চলা সমিচীন নয়।

তিনি বলেন, অসুখ হলে মুমিন বান্দা আল্লাহর উপর ভরসা করবে, তাওয়াক্কাল করবে। তাই বলে চিকিৎসা বাদ দিয়ে নয়। চিকিৎসাও যেমন জরুরী আল্লাহর কাছে প্রার্থনা করাও জরুরী।

করোনা মহামারী দিন দিন আশঙ্কাজনক হারে বেড়ে যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রশাসনের পক্ষ থেকেও অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন। কাজেই তাদের ভয়ে নয়, আমাদের প্রত্যেককেই সচেতন হতে হবে।

আমরা ঘর থেকে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করবো। পাঁচ ওয়াক্ত নামাজের পূর্বে অজু ছাড়াও সাবান দিয়ে বেশি বেশি হাত ধৌত করবো, স্যানিটাইজার ব্যবহার করবো। তবেই মহামারী থেকে নিজে নিজের পরিবারসহ সকল মানুষ নিরাপদে থাকবে।

নামাজ শেষে মহামারী করোনা থেকে মুক্তির জন্য মহান আল্লাহর নিকট বিশেষ মোনাজাত করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর