কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মানবিক পুলিশিংয়ের দৃষ্টান্ত রাখলেন পাকুন্দিয়ার ওসি

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৫ জুলাই ২০২১, সোমবার, ৮:৩১ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সর্বাত্মক লকডাউনের ৫ম দিন সোমবার (৫ জুলাই) কঠোর লকডাউনের মধ্যেও মানবিক পুলিশিংয়ের এক অনন্য দৃষ্টান্ত দেখালেন পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারওয়ার জাহান।

হুইল চেয়ারে রাস্তায় বের হওয়া অসহায় এক বয়োবৃদ্ধ প্রতিবন্ধী ব্যক্তিকে তিনি হুইল চেয়ার ঠেলে নিরাপদ স্থানে নিয়ে গিয়ে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান করেছেন।

এছাড়া ভবিষ্যতেও যেকোন প্রয়োজনে তাঁর কাছে যাওয়ার জন্য তিনি বয়োবৃদ্ধ প্রতিবন্ধী ব্যক্তিকে অনুরোধ জানিয়েছেন।

সোমবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পাকুন্দিয়া পৌরসদরের ডাকবাংলোর সামনে এ ঘটনাটি ঘটে।

তখন সেখানে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারওয়ার জাহান এবং পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমনসহ একটি টিম লকডাউন ডিউটি করছিলেন।

প্রতিবন্ধী লোকটিকে হুইল চেয়ার ঠেলে এগিয়ে দেওয়ার ছবি ফেসবুকে পোস্ট হলে ছবিটি শেয়ার হতে থাকে ওয়ালে ওয়ালে।

লকডাউনেও পুলিশের এই মানবিকতার চিত্রটি ভাইরাল হয় মুহূর্তেই। নেটিজেনদের প্রশংসায় ভাসেন ওসি মো. সারোয়ার জাহান।

এ ব্যাপারে পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান কিশোরগঞ্জ নিউজকে বলেন, ‘এটি পুলিশের ক্ষেত্রে এখন আর ব্যতিক্রম কোন ঘটনা নয়। আইজিপি বেনজীর আহমেদ স্যার, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান স্যার এবং কিশোরগঞ্জের পুলিশ সুপা মো. মাশরুকুর রহমান খালেদ স্যারের বার্তাও এ ক্ষেত্রে পরিস্কার।

অসহায় ও প্রতিবন্ধী জনগোষ্ঠী আমাদের সমাজেরই অংশ। তাদের সাথে ভালো আচরণ করা ও তাদের পাশে থাকার চেষ্টা সব সময় করে আসছি। মানুষ যেন পুলিশকে তার আশা ও ভরসার জায়গা হিসেবে ভাবতে পারে, এ লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।’

প্রসঙ্গত, মো. সারোয়ার জাহান গত বছরের ৩ অক্টোবর পাকুন্দিয়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন। থানা এলাকায় করোনা পরিস্থিতি মোকাবিলায় এই সময়ে তিনি আন্তরিকভাবে সেবা দিয়ে আসছেন। জনসাধারণকে সেবা দিতে গিয়ে তিনি নিজেও করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন।

করোনামুক্ত হয়ে আবারও তিনি মানসম্মত ও জনমুখী পুলিশিংয়ে মনোযোগী হন। তিনি থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং ঘুষ ও দালালমুক্ত থানা প্রতিষ্ঠার জন্য নিবেদিত থেকে মাদক, সন্ত্রাস, জুয়া, গরু চুরি ও মোটর সাইকেল চুরিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার রয়েছেন।

পাশাপাশি অসহায় ও দুস্থ মানুষদের জন্য তিনি নানামুখী কল্যাণমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর