কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ৭শ’ হতদরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৫ জুলাই ২০২১, সোমবার, ১১:২১ | ভৈরব 



কিশোরগঞ্জের ভৈরবে হতদরিদ্র, কর্মহীন ও অসহায় ৭শ’ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার (৫ জুলাই) দুপুরে উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের ৭শ’ হতদরিদ্র পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।

এ সময় প্রত্যেক অসহায় পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি ও ১টি করে সাবান দেওয়া হয়।

শিমুলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যোবায়ের আলম দানিছসহ ইউনিয়ন পরিষদের সদস্যরা ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়েছে অনেক পরিবার। কোভিড-১৯ এর কঠোর বিধিনিষেধ প্রতিপালন করতে গিয়ে কর্মহীন হয়ে পড়া পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রতিজনকে ৫শ’ টাকার মধ্যে চাল, ডাল, তেল, আলুসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন ও আগানগর ইউনিয়নের হতদরিদ্রদের মাঝে বিতরণের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়েছে।

উপজেলার ৭টি ইউনিয়নের হতদরিদ্র, অসহায় ও কর্মহীন এমন ৭শ’ করে পরিবারের মাঝে অর্থাৎ মোট ৪ হাজার ৯শ’ পরিবারের মাঝে পর্যায়ক্রমে ২৪ লাখ ৫০ হাজার টাকার খাদ্য সহায়তা প্রদান করা হবে।

প্রধানমন্ত্রীর এ সহায়তা পৌর শহরেও হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হবে। তবে এ সহায়তা ছাড়াও পবিত্র ঈদুল আযহার আগেই পৌরসভা ও ৭ ইউনিয়নের ১২ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ এর চাল প্রদান করা হবে।

জনস্বার্থে এই সহায়তা অব্যাহত থাকবে বলেও ইউএনও লুবনা ফারজানা জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর