কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনায় জনসচেতনতা বাড়াতে ইটনায় মসজিদে মসজিদে পুলিশ

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৯ জুলাই ২০২১, শুক্রবার, ৬:৫৩ | ইটনা  


করোনাভাইরাসের আগ্রাসী বিস্তার এখন কিশোরগঞ্জ জেলায়। বিপজ্জনক সংক্রমণের মধ্যে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যাও। এ পরিস্থিতিতে করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে এবং সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্ধুদ্ধ করতে কিশোরগঞ্জের ইটনায় মসজিদে মসজিদে গিয়ে প্রচারণা চালাচ্ছে পুলিশ।

শুক্রবার (৯ জুলাই) উপজেলার প্রত্যন্ত এলাকার মসজিদ থেকে শুরু করে প্রধান প্রধান মসজিদে জুমআর নামাজের খুতবার সময় সচেতনতামূলক বক্তব্য রেখেছেন ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম, পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব এবং অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

তারা মুসল্লিদের উদ্দেশ্যে রাখা বক্তব্যে পরিসংখ্যান উল্লেখ করে করোনার ভয়াবহতার চিত্র তুলে ধরে সংক্রমণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

এজন্যে সবাইকে মাস্ক ব্যবহার নিশ্চিত করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

ইটনা পুরাতন বাজার জামে মসজিদে মসজিদভিত্তিক এ প্রচারণায় বক্তব্য রাখেন ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম।

তিনি মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, করোনার ভয়াবহ ছোবল থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে হবে এবং সম্মিলিতভাবে সবাইকে মাস্ক ব্যবহারের ওপর প্রচারণা চালাতে হবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা সুরক্ষিত ও নিরাপদ থাকতে পারব।

ইটনা নূরপুর ডি ডি মাদ্রাসা জামে মসজিদে সচেতনতামূলক বক্তব্য রাখেন ইটনা থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব।

তিনি তাঁর বক্তব্যে বলেন, করোনাকে নিয়ে হেলাফেলা করার কোন সুযোগ নেই। শহর-গ্রাম সবজায়গায় প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। আমার পরিবার, আপনার পরিবার কেউই এই ভাইরাসের ঝুঁকি থেকে নিরাপদ নই।

তাই দয়া করে বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না। সব সময় মাস্ক পরুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।

এছাড়া ইটনা থানা জামে মসজিদে এসআই কামরুজ্জামান, এলংজুরী জামে মসজিদে এসআই মো. শামসুল হাবীব, ইটনা নতুন বাজার জামে মসজিদে এসআই দেলোয়ার হোসেন, জয়সিদ্ধি আলিয়ারবন জামে মসজিদে এসআই উজ্জল মিয়া, বাদলা খাইরুল আলম জামে মসজিদে এসআই খন্দকার মুক্তি মাহমুদ এবং চৌগাঙ্গা বাজার জামে মসজিদে এসআই নূরুজ্জামান সচেতনতামূলক বক্তব্য রাখেন।

তাঁরা মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করে সরকারের চলমান বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর