কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার মসজিদে মসজিদে পুলিশের করোনা সচেতনতামূলক প্রচারণা

 স্টাফ রিপোর্টার | ৯ জুলাই ২০২১, শুক্রবার, ৭:১৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে এবং সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্ধুদ্ধ করতে এবার মসজিদ ভিত্তিক প্রচারণায় নেমেছে পুলিশ। শুক্রবার (৯ জুলাই) উপজেলার বিভিন্ন মসজিদে করোনা সচেতনতায় প্রচারণা চালায় পাকুন্দিয়া থানা পুলিশ।

প্রচারণায় জুমআর নামাজের খুতবার সময় মুসল্লিদের উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য রেখেছেন পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান, পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন এবং অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

তারা মুসল্লিদের উদ্দেশ্যে রাখা বক্তব্যে পরিসংখ্যান উল্লেখ করে করোনার ভয়াবহতার চিত্র তুলে ধরে সংক্রমণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। এজন্যে সবাইকে মাস্ক ব্যবহার নিশ্চিত করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

পাকুন্দিয়া পৌরসদরের নামাবাজার মসজিদে জুমআর নামাজে অংশগ্রহণ ও সচেতনতামূলক বক্তব্য রাখেন পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান।

ওসি মো. সারোয়ার জাহান বলেন, আমরা এক ক্রান্তিকাল অতিক্রম করছি। করোনায় দেশে গতকাল ১৯৯ জন মানুষ মৃত্যুবরণ করেছেন। আগের দিন ২০১ জন মানুষ মারা গেছেন। করোনার এ ভয়াবহতা দিন দিন বেড়েই চলেছে। এখনি আমরা সবাই সচেতন না হলে আমাদের সামনে আরো বড় বিপদ অপেক্ষা করছে।

তিনি করোনার ভয়াবহ ছোবল থেকে বাঁচতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি মুসল্লিদের এ ব্যাপারে প্রচারণা চালানোর অনুরোধ জানান।

ওসি বলেন, করোনাভাইরাস থেকে নিজেকে, পরিবারকে এবং অন্যকে বাঁচাত হলে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরার কোন বিকল্প নেই। সবাই সচেতন হলে আমরা সুরক্ষিত ও নিরাপদ থাকতে পারব, ইনশাআল্লাহ।

পাকুন্দিয়া হাসপাতাল জামে মসজিদে সচেতনতামূলক বক্তব্য রাখেন পাকুন্দিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন।

তিনিও তাঁর বক্তব্যে সবাইকে মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান। এছাড়া সরকারের বিধিনিষেধ মানার মাধ্যমে করোনা সংক্রমণ রোধে সবার সহযোগিতা কামনা করেন।

এছাড়া থানা এলাকার বিট পুলিশের ১২টি বিটের বিট অফিসারগণ সংশ্লিষ্ট এলাকার মসজিদগুলোতে জুমআর নামাজের খুতবার সময় মুসল্লিদের উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য রাখেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর