কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে এসএসসি '১২ এইচএসসি '১৪ ব্যাচের খাদ্য সহায়তা বিতরণ


 স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০২১, রবিবার, ১:২০ | রকমারি 



করোনাভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মকভাবে বেড়ে যাওয়ায় সারাদেশে বিগত ১ জুলাই থেকে সরকার সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছে, যা চলমান রয়েছে। কঠোর লকডাউনের ফলে অসংখ্য মানুষ কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

এ রকম পরিস্থিতিতে সম্পূর্ণ গোপনীয়তা অবলম্বন করে এসব কর্মহীন, অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে এসএসসি ২০১২ এবং এইচএসসি ২০১৪ ব্যাচের কিশোরগঞ্জের শিক্ষার্থীরা।

প্রকৃত অর্থেই যারা সমস্যাগ্রস্ত খাদ্য সংকটে ভুগছেন এমন পরিবারের তালিকা করে তাদের বাসায় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন মানবতার সেবায় নিয়োজিত এসব শিক্ষার্থীরা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এসএসসি ২০১২ এবং এইচএসসি ২০১৪ ব্যাচের কিশোরগঞ্জের শিক্ষার্থীদের এই ত্রাণ সহায়তা কার্যক্রমটি একটি চলমান প্রক্রিয়া৷ তারা এর আগেও এ ধরণের মানবিক সহায়তা প্রদান করেছে।

মানবিক এ সহায়তা প্রদানের জন্য তারা নিজেরা অর্থ সংগ্রহ করে একটি ফান্ড গঠন করে। যার মাধ্যমে খাদ্য সামগ্রী সরবরাহ থেকে শুরু করে গরীব ও অসহায় মানুষের চিকিৎসা সেবার জন্যও নগদ অর্থ দিয়ে মানবসেবা করে যাচ্ছে।।

শনিবার (১০ জুলাই) তারা ২২ টি পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। খাদ্য সহায়তার মধ্যে প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি মশুর ডাল, ১ কেজি পেয়াজ, ১ কেজি লবন, ১ লিটার সয়াবিন তৈল ও ১ টি সাবান দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের পক্ষ থেকে এ কাজে ডোনেশনের পাশাপাশি বিভিন্ন তথ্য এবং পরামর্শ দিয়ে সহায়তা করার জন্য সকলের নিকট আহবান জানানো হয়েছে এবং যারা ইতোমধ্যে ডোনেশন দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তাদের এ চলমান কার্যক্রমে সহযোগিতা করতে চাইলে বা কর্মহীন ও খাদ্য সংকটে আছে এমন পরিবারের তথ্য দিয়ে সহায়তা করার জন্য (রুহান-01683082123) অনুরোধ জানানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর