কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাগলি জন্ম দিলেন ফুটফুটে ছেলে, পরম মমতায় কোলে নিলেন ইউএনও

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ১২ জুলাই ২০২১, সোমবার, ৭:০৩ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে এক মানসিক ভারসাম্যহীন মহিলা (২৫) পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। সোমবার (১২ জুলাই) সকাল ৭টার সময় উপজেলার পুমদি ইউনিয়নের রামপুর বাজারে মানসিক ভারসাম্যহীন মহিলাটি পুত্র সন্তানের জন্ম দেন।

খবর পেয়ে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ নবজাতক ও নবজাতকের মাকে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ সময় পরম মমতায় ইউএনও রাবেয়া পারভেজ পাগলির সদ্যোজাত সন্তানকে কোলে তুলে নেন।

পুমদী ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান মাহবুবুল হাসান ও স্থানীয় সূত্রে জানা যায়, মানসিক ভারসাম্যহীন অপরিচিত মহিলাটি ১০/১৫ দিন ধরে রামপুর বাজার এলাকায় অসুস্থ অবস্থায় ঘোরাফেরা করছিল।

এ অবস্থায় সোমবার (১২ জুলাই) সকালে প্রসব বেদনায় ছটফট করতে থাকলে পাশের বাড়ির নাসরিন, জেসমিন ও সাবিনা নামের তিন মহিলা তার সন্তান প্রসবে সহায়তা করেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা এহসানুল হক জানান, কেউ যদি তার সন্তানকে দত্তক নিতে চান, তাহলে যথাযথ আইনানুযায়ী হস্তান্তরে সহায়তা করা হবে। না হয় সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ছোটমণি নিবাসে লালন-পালনের ব্যবস্থা করা হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আবদুল্লাহ আল শামীম জানান, নবজাতকের ওজন আড়াই কেজির মত। প্রাথমিকভাবে তাদের ব্যয়ভার হাসপাতাল কর্তৃপক্ষই বহন করছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাছিরুজ্জামান জানান, এ রকম খবরে জেলা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান তাদের দেখতে ছুটে আসেন ও চিকিৎসার খোঁজ খবর নেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজ জানান, প্রথম অবস্থায় ভারসাম্যহীন মহিলা তার সন্তানকে বুকের দুধ দিতে চাচ্ছিল না। পরে অনেক অনুনয়-বিনয় করে তাকে রাজি করানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর