কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় করোনা টিকা নিতে হাসপাতালে ভিড়


 পাকুন্দিয়া সংবাদদাতা | ১৪ জুলাই ২০২১, বুধবার, ৬:৫১ | পাকুন্দিয়া  



কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় এখন প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। সংক্রমণের এ বিপজ্জনক ধারায় করোনাভাইরাসের টিকা নিতে লোকজনের মধ্যে বেশ আগ্রহ দেখা গেছে।

আগ্রহীরা টিকা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেন হুমড়ি খেয়ে পড়ছেন। কার আগে কে টিকা নেবেন, অনেকটা এরকম প্রতিযোগিতায় নেমেছেন তাঁরা।

রেজিস্ট্রেশন করার পর মেসেজ না পেয়েও আসছেন অনেকে।

বুধবার (১৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমনই চিত্র দেখা গেছে।

দীর্ঘদিন বিরতির পর নতুন করে টিকাদান শুরু হওয়ার পর অন্যান্য সময়ের চেয়ে এবার টিকা নিতে সাধারণ মানুষের মাঝে আগ্রহ বেশি দেখা যাচ্ছে।

এবার উপজেলায় সিনোফার্মের প্রথম ডোজের টিকা দেওয়া হচ্ছে। সকাল থেকেই টিকা নিতে দেখা যায় নারী-পুরুষ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও প্রবাসীদের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন শাহনাজ বলেন, আগে টিকা নিতে জনসাধারণকে উদ্ধুদ্ধ করার জন্য আমাদের কাজ করতে হয়েছে। কিন্তু এবার মানুষ স্বতঃস্ফূর্তভাবে টিকা নিতে আসছেন।

মানুষের আগ্রহ এবং দীর্ঘদিন বিরতির পর নতুন করে টিকাদান কার্যক্রম শুরু হওয়ায় এখন চাপ বেশি।

সোমবার (১২ জুলাই) প্রথম দিনে ১০৪ জন এবং মঙ্গলবার (১৩ জুলাই) দ্বিতীয় দিনে ১৬৪ জনকে সিনোফার্মের প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে।

এছাড়া বুধবার (১৪ জুলাই) ১৪৪ জনকে এ টিকা দেওয়া হয়েছে।

ডা. শারমিন শাহনাজ জানান, এখানে প্রাথমিকভাবে দুই হাজার ডোজ সিনোফার্মের টিকা মজুদ করা হয়। ইতোমধ্যে এক হাজারের উপরে রেজিস্ট্রেশন হয়ে গেছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর