কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অসহায় ৩৪ পরিবারে ঈদের খুশি ছড়িয়ে দিলো 'জিডিসিয়ান উনিশ'


 স্টাফ রিপোর্টার | ২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ৮:৫৫ | সংগঠন সংবাদ 



করোনার ভয়াল থাবার মধ্যে আসন্ন ঈদুল আযহার এই সময়ে সাধারণ মানুষের জীবনযাত্রা যখন বিপর্যস্ত ঠিক তখনই মানবিক সহায়তা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে 'জিডিসিয়ান উনিশ' নামের গুরুদয়াল সরকারি কলেজের এইচএসসি'১৯ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন।

কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন ‘জিডিসিয়ান উনিশ’ এর উদ্যোগে ৩৪টি অসহায় পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (১৯ জুলাই) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত কিশোরগঞ্জ জেলা শহরের গাইটাল, হারুয়া, হয়বতনগর, বত্রিশ, সতাল, একরামপুর, শোলাকিয়াসহ বিভিন্ন এলাকায় এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় সংগঠনের প্রতিষ্ঠাতা এবং বর্তমান সভাপতি আবু জাফর, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সাইহাম, সহ-সভাপতি মো. ফজলে এলাহী নিকসন, সহ-সভাপতি মো. তায়েব হোসেন অপি, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, অর্থ সম্পাদক অন্তর চৌধুরী, সাহিত্য, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক উম্মে মোসলিমা জ্যোতি, প্রচার সম্পাদক সাকিব আহমেদ সৌরভ, স্বাস্থ্য সম্পাদক শোয়াইব আলভী, কার্যনির্বাহী সদস্য নিত্য ব্রত সরকার, ইয়াসিন আরাফাত, আফসার আহমেদ অন্তু ও মুন্তাছির রহমান জুনায়েদ এবং ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী আফসানা পারভীন অনন্যা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে 'জিডিসিয়ান উনিশ' সংগঠনের সভাপতি আবু জাফর বলেন, "ঈদুল আযহা ও করোনাকালীন সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠন 'জিডিসিয়ান উনিশ' এই উদ্যোগ নিয়েছে।

করোনাকালীন সময়ে অসহায় পরিবারের মুখে হাসি ফুটানোর জন্য কোনো প্রকার জমায়েত না করে আমরা মানুষের বাড়ি বাড়ি ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি।”

তিনি আরও বলেন, আমাদের সংগঠন কর্তৃক মানবসেবামূলক এমন কার্যক্রম ভবিষ্যতে আরও বড় পরিসরে করা হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, 'জিডিসিয়ান উনিশ' গুরুদয়াল সরকারি কলেজের এইচএসসি-১৯ ব্যাচভিত্তিক একটি সম্পূর্ণ স্বাধীন, অলাভজনক, অরাজনৈতিক, সেবামূলক ও সামাজিক সংগঠন।

এটি ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ১৮৮ জন।

শিশুদের খাদ্য-বস্ত্র ও প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ, গরীব ও মেধাবী ছাত্রদের সহায়তা করা, সমাজ থেকে বিভিন্ন সামাজিক ব্যাধি দূরীকরণ এবং অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো ইত্যাদি লক্ষ্য নিয়ে সংগঠনটি কাজ করে যাচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর