কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে একদিনে সর্বোচ্চ ১৪৮ জনের করোনা শনাক্ত

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২০ জুলাই ২০২১, মঙ্গলবার, ১১:৪৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠছে। অব্যাহতভাবে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। বাড়ছে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। সর্বশেষ রিপোর্টে জেলায় একদিনে সর্বোচ্চ শনাক্ত রেকর্ড করা হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) দিবাগত রাতে প্রকাশিত সর্বশেষ এ রিপোর্টে জেলায় নতুন করে ১৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা এ যাবতকালের সর্বোচ্চ। এর বিপরীতে এদিন জেলায় ৫৫ জন সুস্থ হয়েছেন।

ফলে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগীর সংখ্যা ৯৩ জন বেড়েছে।

আগের দিন সোমবার (১৯ জুলাই) জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা ছিল ১৫২৪ জন। এখন জেলায় বর্তমান রোগীর সংখ্যা মোট ১৬১৭ জন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব থেকে গত ১৫ জুলাই, শনিবার (১৭ জুলাই), রোববার (১৮ জুলাই), সোমবার (১৯ জুলাই) ও মঙ্গলবার (২০ জুলাই) পাওয়া ২৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৭৪ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এ রিপোর্ট মোট ৫০৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল দেওয়া হয়েছে।

বাকি ২২১ জনের নমুনা বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাব ও রেপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে পরীক্ষা করা হয়। এতে মোট ৭৪ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে সোমবার (১৯ জুলাই) ৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল এবং হোসেনপুর, করিমগঞ্জ, পাকুন্দিয়া, ভৈরব, বাজিতপুর ও মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১৪৯ জনের রেপিড এন্টিজেন টেস্টে ৬৪ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া মোট ১৪৮ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৬০ জন শনাক্ত হয়েছেন।

এছাড়া বাকি ৮৮ জনের মধ্যে হোসেনপুর উপজেলায় ১৭ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, তাড়াইল উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ১১ জন, কটিয়াদী উপজেলায় ৯ জন, কুলিয়ারচর উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ২০ জন, নিকলী উপজেলায় ৩ জন, বাজিতপুর উপজেলায় ১৭ জন, ইটনা উপজেলায় ২ জন এবং মিঠামইন উপজেলায় ১ জন শনাক্ত হয়েছে।

নতুন সুস্থ হওয়া ৫৫ জনের মধ্যে ভৈরব উপজেলার সর্বোচ্চ ৩৭ জন রয়েছেন।

এছাড়া বাকি ১৮ জন কিশোরগঞ্জ সদর উপজেলায় সুস্থ হয়েছেন।

মোট শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ১৪৯ জন যাদের মধ্যে ৯ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় নতুন ৩৪ জন রোগী ভর্তি হয়েছেন এবং ৬৪ জন ছাড়পত্র পেয়েছেন।

এই সময় পর্যন্ত জেলায় মোট ৭৭৫২ জন শনাক্ত, ৬০০৬ জন সুস্থ এবং ১২৯ জন মৃত্যুবরণ করেছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ১৬১৭ জন। তাদের মধ্যে ৭০ জন হাসপাতালে ও ১৫৪৭ জন হোম আইসোলেশনে রয়েছেন।

বর্তমানে করোনা আক্রান্ত মোট ১৬১৭ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৭২১ জন, হোসেনপুর উপজেলায় ৮০ জন, করিমগঞ্জ উপজেলায় ৫০ জন, তাড়াইল উপজেলায় ৫৭ জন, পাকুন্দিয়া উপজেলায় ১৬০ জন, কটিয়াদী উপজেলায় ২০৩ জন, কুলিয়ারচর উপজেলায় ৪৬ জন, ভৈরব উপজেলায় ১৫৪ জন, নিকলী উপজেলায় ১৭ জন, বাজিতপুর উপজেলায় ৬৯ জন, ইটনা উপজেলায় ৩৪ জন, মিঠামইন উপজেলায় ২২ জন এবং অষ্টগ্রাম উপজেলায় ৪ জন রয়েছেন।

জেলায় মোট মৃত্যু ১২৯ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৪৬ জন, হোসেনপুর উপজেলায় ৫ জন, করিমগঞ্জ উপজেলায় ৮ জন, তাড়াইল উপজেলায় ৫ জন, পাকুন্দিয়া উপজেলায় ৭ জন, কটিয়াদী উপজেলায় ৮ জন, কুলিয়ারচর উপজেলায় ৬ জন, ভৈরব উপজেলায় ২৭ জন, নিকলী উপজেলায় ৬ জন, বাজিতপুর উপজেলায় ৯ জন, ইটনা উপজেলায় ১ জন এবং মিঠামইন উপজেলায় ১ জন রয়েছেন।

জেলার একমাত্র অষ্টগ্রাম উপজেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কোন মৃত্যু নেই।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হওয়ার পর গত ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৭৬ হাজার ৬৬৫ জন প্রথম ডোজ টিকা নিয়েছেন।

এরপর গত ১৯ জুন থেকে সাইনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ২০ হাজার ২২০ জন সাইনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন।

গত ২৪ ঘন্টায় কেউ সাইনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ নেননি।

অন্যদিকে গত ৮ এপ্রিল থেকে এ পর্যন্ত মোট ৫৯ হাজার ৩০৭ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

গত ২৪ ঘন্টায় কেউ দ্বিতীয় ডোজ টিকা নেননি।

এ পর্যন্ত মোট ১ লাখ ৬৩ হাজার ৫৫৮ জন কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন।

কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য কিশোরগঞ্জ নিউজকে নিশ্চিত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর