কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সৈয়দ আশরাফের ম্যুরাল ভাঙ্গার অপচেষ্টার প্রতিবাদে পাকুন্দিয়ায় মানববন্ধন

 পাকুন্দিয়া সংবাদদাতা | ৯ আগস্ট ২০২১, সোমবার, ৫:২৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙ্গার অপচেষ্টার প্রতিবাদে পাকুন্দিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ আগস্ট) সকালে উপজেলা পরিষদ গেইটের সামনে ঢাকা-কিশোরগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে সমাবেশে উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্মআহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট হুমায়ুন কবীর, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, সাবেক অধ্যক্ষ জসিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

নারান্দী ইউনিয়নের চেয়ারম্যান মো. শফিকুল ইসলামের সঞ্চালনায় কর্মসূচিতে হোসেন্দী ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান আকন্দ, জাঙ্গালিয়া ইউপি চেয়ারম্যান সরকার শামীম আহমেদ, সুখিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ টিটু, আওয়মী লীগ নেতা অধ্যাপক আতাউর রহমান সোহেল, এডভোকেট জাহাঙ্গীর আলম শওকত প্রমুখসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কর্মসূচি থেকে বক্তারা অবিলম্বে ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত, কিশোরগঞ্জ জেলা শহরের সৈয়দ নজরুল ইসলাম চত্বর সংলগ্ন স্থানে নব-নির্মিত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালের উদ্বোধনী নামফলক এবং ম্যুরালের কিছু অংশ ভাঙচুরের ঘটনা গত ২৯ জুলাই সন্ধ্যায় জানাজানি হলে এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনায় চারদিকে নিন্দা ও ধিক্কারের ঝড় উঠে।

পরদিন ৩০ জুলাই কিশোরগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে সদর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা (নং-২৮) দায়ের করেন। পরে ওইদিনই বিকালে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত অভিযোগে পারভেজকে গ্রেপ্তার করে পুলিশ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর