কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে শোক-শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ১৫ আগস্ট ২০২১, রবিবার, ২:৫১ | ভৈরব 



কিশোরগঞ্জের ভৈরবে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। দিবসটি পালন উপলক্ষে রোববার (১৫ আগস্ট) নানা কর্মসূচির আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৮টায় ভৈরব উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে বিভিন্ন সরকারি-বেসরকারি, রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ও ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহিন পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও শহর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস উদযাপন কমিটির উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা’র সভাপতিত্বে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী স্মৃতিচারণ করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সাবেক পৌর মেয়র এডভোকেট ফখরুল আলম আক্কাছ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির, পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।

আলোচনা সভা ও মিলাদ মাহফিল সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা।

এছাড়া ভৈরব উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয় ভৈরব এর পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে ৬ জন বেকার যুবক ও যুব মহিলার মাঝে ২ লাখ ৪০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

এদিকে বেলা ১১টায় আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করেন দলীয় নেতাকর্মীরা।

মাল্যদান শেষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ।

এছাড়া দলীয় অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

এদিকে শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করতে ভৈরব থানার উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় ভৈরব-কুলিয়ারচর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার রেজুয়ান দিপু, ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন ও ইন্সপেক্টর (তদন্ত) মাহফুজ হাসান সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া থানার সকল পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর