কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শোক-শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করলো পাকুন্দিয়া প্রেসক্লাব

 পাকুন্দিয়া সংবাদদাতা | ১৬ আগস্ট ২০২১, সোমবার, ১২:৩২ | পাকুন্দিয়া  


যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া প্রেসক্লাব।

কর্মসূচির মধ্যে ছিলো ইতিহাসের বর্বরোচিত এ হত্যাকাণ্ড নিয়ে আলোচনা সভা, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং দোয়া ও মিলাদ মাহফিল।

রোববার (১৫ আগস্ট) সকালে সূর্যোদয়ের সাথে সাথে প্রেসক্লাব ভবনে জাতীয় পতাকা অর্ধ-নমিত করা হয়।

বিকাল ৫টায় শুরু হয় মিলাদ ও দোয়া মাহফিল। এ দোয়া মাহফিলে ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়।

প্রেসক্লাবের সভাপতি আছাদুজ্জামান খন্দকারের সভাপতিত্বে এতে বক্তব্য দেন জেলা চেম্বার অব কমার্সের পরিচালক মো. বোরহান উদ্দিন, প্রেসক্লাবের সহ-সভাপতি তরীকুল হাসান শাহীন, সাধারণ সম্পাদক আনম তানভীর হায়দার ভূঁইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিলিপ রবিদাস, কার্যকরী সদস্য মিজানুর রহমান প্রমুখ।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে আছাদুজ্জামান খন্দকার বলেন, ১৯৭৫ সালের এই দিনে দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীরা ধানমণ্ডির নিজ বাসভবনে সপরিবারে জাতির পিতাকে হত্যা করেছিল। ১৫ আগস্ট ঘৃণ্য ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।

তাঁরই কন্যা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলাই হোক আমাদের শোক দিবসের অঙ্গীকার।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর