কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় মসজিদে পুলিশের প্রচারণা, দালাল ও টাকাপয়সা ছাড়া সেবা নেওয়ার আহ্বান

 স্টাফ রিপোর্টার | ২০ আগস্ট ২০২১, শুক্রবার, ৪:৪৫ | পাকুন্দিয়া  


করোনাভাইরাস সংক্রমণ রোধ এবং ডেঙ্গু জ্বর সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি দালাল ও টাকা-পয়সার লেনদেন ছাড়া হয়রানিমুক্ত পুলিশি সেবা এবং বিট পুলিশের সেবা গ্রহণে উদ্বুদ্ধ করতে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মসজিদভিত্তিক প্রচারণা চালিয়েছে থানা পুলিশ।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর নির্দেশে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর দিক-নির্দেশনায় শুক্রবার (২০ আগস্ট) পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন মসজিদে সচেতনতামূলক এ প্রচারণা চালায় পাকুন্দিয়া থানা পুলিশ।

এদিন উপজেলার জাঙ্গালিয়া কলেজ জামে মসজিদে জুমআর নামাজে মুসল্লিদের মাঝে জনসচেতনতামূলক বক্তব্য রাখেন পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান।

তিনি মুসল্লিদের উদ্দেশ্যে রাখা বক্তব্যের শুরুতেই পবিত্র আশুরা সম্পর্কে আলোকপাত করে বলেন, এটি ইসলামের ইতিহাসে মর্মস্পর্শী একটি দিন। এই দিনের ত্যাগকে ধারণ করলে আমরা দুনিয়া ও আখেরাতের কল্যাণ লাভ করতে পারব।

ওসি মো. সারোয়ার জাহান বলেন, সরকার সবার কথা চিন্তা করে লকডা্উন ওঠিয়ে দিয়েছেন। কিন্তু করোনাভাইরাস দেশ থেকে চলে যায়নি।

তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে। করোনা সংক্রমণ রোধে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যথাসম্ভব ভিড় এড়িয়ে চলব।

আমরা অযথা চায়ের দোকানে আড্ডা দিব না, হাটে-বাজারে ভিড় করব না।

করোনার এই ভয়াবহতার মধ্যেও ডেঙ্গুর প্রকোপ ধারণ করেছে। পাকুন্দিয়াতেও ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

তিনি ডেঙ্গু জ্বরের হাত থেকে রক্ষা পেতে এডিস মশা যেন বংশবিস্তার করতে না পারে সেজন্য বাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার তাগিদ দেন এবং যেসব স্থানে পানি জমে থাকে সেসব পরিষ্কার রাখার আহ্বান জানান।

আইনশৃঙ্খলা রক্ষাসহ যে কোনো সেবা পেতে বিট পুলিশের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন ওসি মো. সারোয়ার জাহান।

তিনি বলেন, আপনারা এতদিনে নিশ্চয়ই প্রমাণ পেয়েছেন, পাকুন্দিয়া থানায় সেবা নিতে কোন টাকা-পয়সা লাগে না। তাই কোন রকমের মাধ্যম ছাড়া নিজের সেবা নিজে নিন এবং উপকৃত হোন।

তিনি মাদক, জুয়া, ইভটিজিং ও কিশোর গ্যাংমুক্ত সুন্দর পাকুন্দিয়া গড়ে তুলতে মুসল্লিদের প্রতি আহ্বান জানান।

এছাড়া তিনি ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদ এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর