কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জীবিত থেকেও মৃত আছিয়া, ৭৩ বছরেও পাচ্ছেন না বয়স্ক ভাতা

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ২২ আগস্ট ২০২১, রবিবার, ৩:৪৪ | হোসেনপুর 


আছিয়া খাতুন। কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার গড় মাছুয়া নামাপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের স্ত্রী। বেঁচে থাকলেও ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হয়েছে। ফলে বয়স্ক ভাতার আবেদন করতে পারছেন না তিনি।

জানা গেছে, বয়স্ক ভাতার আবেদন করার জন্য তিনি কয়েকদিন যাবৎ একের পর এক কম্পিউটার দোকানে ঘোরাঘুরি করছেন। কিন্তু অনলাইনে তার জাতীয় পরিচয় পত্র গ্রহণ করা হচ্ছে না।

অবশেষে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে আছিয়া খাতুন জানতে পারলেন, ২০১৬ সাল থেকে তিনি মৃত।

হোসেনপুর উপজেলা নির্বাচন অফিসের কম্পিউটার অপারেটরের দেওয়া তথ্যে জানা যায়, খায়রুন নাহার নামের এক তথ্য সংগ্রহকারী তাকে মৃত দেখিয়েছেন। যদিও তিনি এখনও বেঁচে আছেন।

পরে নির্বাচন অফিস থেকে ভুক্তভোগী নারীকে ভোটার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত করার জন্য আবেদন করতে বলা হয়।

আছিয়া খাতুন এর জাতীয় পরিচয় পত্র আইডি নং- ৪৮১২৭৮১৩৯১০৯৯। জাতীয় পরিচয় পত্রে তার জন্ম তারিখ ০৮ জুলাই, ১৯৪৮। স্বামী হাফিজ উদ্দিন, মাতা আহার বানু, স্থায়ী ঠিকানা, গ্রাম গড় মাছুয়া, (নামা পাড়া), ডাকঘর: মেছেরা-২৩২০, হোসেনপুর, কিশোরগঞ্জ।

জাতীয় পরিচয় পত্র অনুযায়ী তার বয়স ৭৩ বছরেরও কিছু বেশি। সমাজসেবা অধিদপ্তরের নিয়ম অনুযায়ী মহিলাদের ক্ষেত্রে বয়স্কভাতা পেতে হলে ৬২ বছর হলেই চলে।

এর সুরাহা পেতে রোববার (২২ আগস্ট) আছিয়া খাতুন ও তার ছেলে আবদুস সালাম ছুটে যান উপজেলা নির্বাচন অফিসে। ভুক্তভোগী ও তার পরিবার এ খবরে হতভম্ব হয়ে ফিরে যান।

তার ছেলে আবদুস সালাম এ সময় বলেন, এটা কী করে সম্ভব? আমার মা বেঁচে থাকা সত্বেও নির্বাচন অফিস কী করে মৃত দেখালো?

নির্বাচন অফিস সূত্র জানায়, নির্বাচন অফিসার বরাবর আবেদন করলে ১৫-২০ দিনের মধ্যে তার নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়ে যাবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর