কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


'আলোকিত রমজান': বিজয়ীদের অভিনন্দন, মধ্য অক্টোবরে পুরস্কার প্রদান অনুষ্ঠান


 স্টাফ রিপোর্টার | ২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ৯:৩০ | রকমারি 



বিগত মাহে রমজানে 'আলোকিত রমজান' শীর্ষক হামদ, নাত ও ক্কেরাত প্রতিযোগিতার আয়োজন করা হয় 'কিশোরগঞ্জ নিউজ'-এর তত্ত্বাবধানে এবং 'মাজহারুন-নূর ফাউন্ডেশন' ও 'শাহ মাহতাব আলী ফাউন্ডেশন'-এর উদ্যোগে, যার ভিডিও কনটেন্ট মাসব্যাপী 'কিশোরগঞ্জ নিউজ'-এ প্রচারিত হয়ে ব্যাপক পাঠকপ্রিয়তা লাভ করে।

আলোচিত ও নান্দনিক আয়োজনের পৃষ্ঠপোষক-মিডিয়া পার্টনার বাংলাদেশের প্রথম মাল্টিমিডিয়া নিউজপোর্টাল বার্তা২৪.কম এবং ১৯৫০ সালে প্রতিষ্ঠিত অভিজাত প্রকাশনা সংস্থা স্টুডেন্ট ওয়েজ।

অনুষ্ঠানমালার বিভিন্ন বিভাগে কয়েকশ’ প্রতিযোগী অংশ নেন। এর মধ্যে মনোনীত ৩৩ জন থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী নির্বাচন করা হয়েছে।

'মাজহারুন-নূর ফাউন্ডেশন', 'শাহ মাহতাব আলী ফাউন্ডেশন' ও 'কিশোরগঞ্জ নিউজ' প্রতিনিধি এবং বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি বিচারকমণ্ডলী অংশগ্রহণকারীদের মধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী নির্বাচিত করেছেন।

প্রতিযোগিতায় বিজয়ী নির্বাচিত হয়েছেন:

হামদ গ্রুপ: প্রথম- মারজুকা বিনতে নাহিয়ান বিভা, ধানমণ্ডি, ঢাকা। দ্বিতীয়- শহিদুল ইসলাম সামি, মিরপুর, ঢাকা। তৃতীয়- মো. আল মামুন, হোসেনপুর, কিশোরগঞ্জ।

নাত গ্রুপ: প্রথম- মো. নাহিদ হাসান, চর কামটখালী, নান্দাইল, ময়মনসিংহ। দ্বিতীয়- জাজিরা আল্ আরাবী, হয়বতনগর, কিশোরগঞ্জ। তৃতীয়- মেহরিন জান্নাত সোহা, মাতুয়াইল, ডেমরা, ঢাকা।

ক্বেরাত গ্রুপ: প্রথম-মোহাম্মদ, উত্তর পানান, হোসেনপুর, কিশোরগঞ্জ, দ্বিতীয়- নাসিম আরাফাত ফুওয়াদ, উকিলপাড়া, কিশোরগঞ্জ, তৃতীয়- মো. উবায়দুল্লা সাজিদ, চরশোলাকিয়া, কিশোরগঞ্জ।

বিশেষ পুরস্কার: মো. ইব্রাহীম খলিল পারভেজ, অষ্টবর্গ, কিশোরগঞ্জ সদর, কিশোরগঞ্জ এবং মোহাইমিন বিন নাহিয়ান বিহান, ধানমণ্ডি, ঢাকা।

উল্লেখ্য, ব্রিটিশবিরোধী সংগ্রামী, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক ডা. এ.এ. মাজহারুল হক ও সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত কিশোরগঞ্জের সমাজ-সংস্কৃতি-সাহিত্য বিষয়ক 'মাজহারুন-নূর ফাউন্ডেশন' কিশোরগঞ্জে সম্মাননা বক্তৃতার আয়োজন করে, যাতে বক্তৃতা প্রদান করেন ড. মাহফুজ পারভেজ, প্রফেসর, রাজনীতি বিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়; নির্বাহী পরিচালক, মাজহারুন-নূর ফাউন্ডেশন; অ্যাসোসিয়েট এডিটর বার্তা২৪.কম; উপদেষ্টা সম্পাদক, কিশোরগঞ্জ নিউজ।

২০১৫ সাল থেকে নিরবিচ্ছিন্নভাবেভাবে কিশোরগঞ্জের সমাজ-সংস্কৃতি-সাহিত্য বিষয়ক সমীক্ষাধর্মী মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতার মধ্যে রয়েছে:

১ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৫ ‘আলোর পথের যাত্রী: সাহিত্যিক-শিক্ষাবিদ প্রাণেশকুমার চৌধুরী’, ২য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৬ ‘দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহঃ নূরুল ইসলাম/খালেদা ইসলাম বড়আপা’, ৩য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৭ ‘প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যেও প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী’, ৪র্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৮ ‘শাহ মাহতাব আলী: ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শতবর্ষী ব্যক্তিত’, ৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৯ ‘স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ চিকিৎসক-দম্পতি: প্রফেসর ডা. আনম নৌশাদ খান ও প্রফেসর ডা. সুফিয়া খাতুন’ ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০২০ ‘কিশোরগঞ্জের আইন পেশার নান্দনিক বিন্যাস: নাসিরউদ্দিন ফারুকী, ভূপেন্দ্র ভৌমিক দোলন, শাহ আজিজুল হক’।

আনসার বাহিনীর অন্যতম প্রতিষ্ঠাতা, কিশোরগঞ্জে মুক্তিযুদ্ধের সময় প্রথম আশ্রয় শিবিরের প্রতিষ্ঠাতার স্মৃতিতে 'শাহ মাহতাব আলী ফাউন্ডেশন' আর্ত-মানবতার সেবায় নিরত রয়েছে।

মধ্য অক্টোবরে আলোকিত রমজান' প্রতিযোগিতায় বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হবে, যার বিস্তারিত অনুষ্ঠানসূচী ও অনুষ্ঠানস্থল সম্পর্কে পরবর্তীতে জানানো হবে। এতে সুধীজনের পাশাপাশি বিজয়ী, অংশগ্রহণকারী ও তাদের অভিভাবকদেরকেও অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর