কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কবি নূরে মালেক এর ১২তম মৃত্যু বার্ষিকী আজ


 স্টাফ রিপোর্টার | ২৮ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ১২:০৩ | রকমারি 



কিশোরগঞ্জের কটিয়াদী সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শ্রমিক লীগ নেতা অকাল প্রয়াত কবি নূরে মালেক এর ১২তম মৃত্যু বার্ষিকী আজ (মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর)। ২০০৯ সালের ২৮ সেপ্টেম্বর ঢাকাস্থ বিসিআইসি’র রেস্টহাউজে মর্মান্তিক এক অগ্নিকাণ্ডে তিনি নিহত হন।

প্রয়াত কবি নূরে মালেক এর ১২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বাদ জোহর উপজেলার ভাংনাদি গ্রামে প্রয়াতের নিজবাড়িতে কোরানখানি, কবর জিয়ারত, স্থানীয় বিভিন্ন জামে মসজিদে দোয়া মাহফিল ও এতিম শিশুদের মাঝে খাবার পরিবেশন করা হবে।

বিকালে কবি নূরে মালেক মুজিব স্মৃতি গ্রন্থাগারের উদ্যোগে বোয়ালিয়া তাহেরা নূর স্কুল এন্ড কলেজ মিলনায়তনে স্মরণসভার আয়োজন করা হয়েছে।

এতে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) প্রধান অতিথি, জেলা আইনজীবী সমিতির সভাপতি-পিপি শাহ আজিজুল হক প্রধান আলোচক, কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল বিশেষ অতিথি এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকার কথা রয়েছে।

প্রয়াতের বড় ভাই বিশিষ্ট রাজনীতিক-সমাজকর্মী আবদুর রহমান রুমী জানান, শ্রমিক নেতা ও প্রয়াত কবির বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে একটি ভাঁজপত্র প্রকাশ করা হয়েছে।

তাঁকে নিয়ে অনুষ্ঠেয় এসব অনুষ্ঠানমালায় আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, শুভানুধ্যায়ী, শিল্প-সাহিত্য ও সংস্কৃতিকর্মীদের সক্রিয় উপস্থিত থাকতে তিনি অনুরোধ জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর