কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে দাবা লীগের প্রথম চ্যাম্পিয়ন স্টারলিট স্পোর্টিং


 স্টাফ রিপোর্টার | ৩০ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:১৬ | খেলাধুলা 



কিশোরগঞ্জ জেলায় প্রথমবারের মত অনুষ্ঠিত দাবা লীগে চ্যাম্পিয়ন হয়েছে স্টারলিট স্পোর্টিং ক্লাব। ১৫টি ক্লাবের অংশগ্রহণে সুইচ পদ্ধতিতে অনুষ্ঠিত হওয়া পাঁচ রাউন্ডের এই লীগে বুধবার (২৯ সেপ্টেম্বর) ও বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) এই দুইদিনে ২০টির ম্যাচের ১৮টিতে জিতে লীগের প্রথম চ্যাম্পিয়ন হওয়ার গৌরব লাভ করেছে কিশোরগঞ্জ শহরের গাইটালের ক্লাবটি।

আইনী সহায়তা প্রতিষ্ঠান ল এন্ড ট্রাস্ট এর স্পন্সরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে কিশোরগঞ্জ জেলা দাবা লীগ নামে এ লীগের আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে লীগের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম(বার), জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট এম এ আফজল এবং স্পন্সর প্রতিষ্ঠান ল এন্ড ট্রাস্টের হেড অব চেম্বার হামিদুল আলম চৌধুরী নিউটন।

দাবা লীগ পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে লীগ পরিচালনা উপ-কমিটির সদস্য সচিব অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী, জেলা ক্রীড়া সংস্থার সদস্য সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, জেলা ক্রীড়া অফিসার আল-আমিন প্রমুখসহ ক্রীড়া সংগঠক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

লীগে কিশোরগঞ্জ জেলার ১৫টি ক্লাবের ৬ জন করে মোট ৯০ জন খেলোয়াড় অংশ নেন। প্রতি রাউন্ডে একদলের ৪ জন খেলোয়াড় অংশ নেন।

২০ ম্যাচে ১৮টি জয়ে শিরোপা জেতেন স্টারলিট স্পোর্টিং ক্লাবের আব্দুল বাতেন বাদল, মো. মজনু, মো. মোকলেস ও মো. কামাল উদ্দিন।

এছাড়া ১৬ ম্যাচে জয় নিয়ে রানার্স আপ হয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলার সূচি সংসদ এবং ১৫ ম্যাচে জয় নিয়ে তৃতীয় হয়েছে করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর চেস ক্লাব।

প্রথম আসরে শিরোপা জিতে উল্লসিত স্টারলিট স্পোর্টিং ক্লাবের কোচ মো. শরিফুল আলম সুজন এবং ম্যানেজার সারোয়ার আলম মাসুদ। ভবিষ্যতে এই ক্লাব থেকে দাবা খেলোয়াড় তৈরি এবং জাতীয় পর্যায়ে কিশোরগঞ্জ জেলার সুনাম বয়ে আনতে চান তারা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর