কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের হাওরে আল খায়ের ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

 বিজয় কর রতন, মিঠামইন | ২৫ অক্টোবর ২০২১, সোমবার, ৯:১৬ | মিঠামইন 


কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামে আল খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার (২৪ অক্টোবর) কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) আসনের এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক তিন উপজেলার ৫শতাধিক দরিদ্র পরিবারের হাতে ত্রাণ হিসেবে এসব খাদ্য তুলে দেন।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০কেজি করে চাল, ১ লিটার তেল,  ১কেজি মশুর ডাল, ২কেজি আলু, ১কেজি পেঁয়াজ, ২কেজি আটা, ১কেজি চিনি ও ১কেজি করে লবন।

আল খায়ের ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়ায়, সেইসাথে খাদ্য সামগ্রীর দাম বেড়ে যাওয়ায় মিঠামইনের আবদুল হামিদ পল্লীর দরিদ্র বাসিন্দাসহ তিন উপজেলার মৎস্যজীবী, শ্রমজীবী ও অসহায় জনগোষ্ঠীর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

রোববার (২৪ অক্টোবর) দুপুরে মিঠামইনের আবদুল হামিদ পল্লীতে প্রধান অতিথি হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণের উদ্বোধন করেন এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক।

পরে তিনি ইটনা উপজেলা ও অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন পয়েন্টে পর্যায়ক্রমে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণসামগ্রী বিতরণের সময় আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ, প্রধান নির্বাহী কর্মকর্তা (ইপিএসএফ) ড. মুজিব আহমেদ শাহিন, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ  আছিয়া আলম, মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন, মিঠামইন থানার ওসি মো. জাকির রব্বানী, মিঠামইন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. শাহজাহান মিয়া, জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল, আল খায়ের ফাউন্ডেশনের সিলেট সমন্বয়কারী কমলজিপ শাওন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি বলেন, আল খায়ের ফাউন্ডেশন আমাদের পাশে রয়েছে সর্বদাই। করোনার এ সময়ে তারা হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন। হাওরে যেকোন দূর্যোগ মোকাবেলায় আল খায়ের ফাউন্ডেশন সরকারের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

মিঠামইনে হামিদ পল্লীতে ৩টি ঘর নির্মাণ করে দিয়েছে এ ফাউন্ডেশন। বিগত কুরবানি ঈদের সময় অসহায় দুঃস্থদের মাঝে ত্রাণের পাশা পাশি কোরবানীর মাংস বিতরণ করেছে।

ভবিষ্যতেও এই ফাউন্ডেশন হাওরবাসীর জন্য বিভিন্ন সেবামূলক কার্যক্রম করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর