কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবের নতুন ইউএনও সাদিকুর রহমান সবুজ



 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ৯:২০ | প্রশাসন 



কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করছেন মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। ইউএনও হিসেবে যোগদানের জন্য মঙ্গলবার (২৬ অক্টোবর) তিনি ভৈরবে এসেছেন।

বুধবার (২৭ অক্টোবর) যোগদান করে দায়িত্ব গ্রহণ করবেন ৩৩তম বিসিএস ক্যাডারে উত্তীর্ণ এ কর্মকর্তা।

মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ প্রথমে জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে দায়িত্ব পালন করেন।

পরে ঢাকা বিভাগীয় প্রধান তথ্য কমিশনার এর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

পরবর্তিতে তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নরসিংদী জেলার রায়পুরা উপজেলায় যোগদান করেন।

এছাড়া তিনি ঢাকা পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে কাজ করেছেন। সেখান থেকে শরীয়তপুর ডামুড্যা উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করে নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুরের দুলারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

তার পিতা মো. হানিফ মিয়া। তিনি প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে উপ-সহকারী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তার মাতা দেলোয়ারা বেগম একজন আদর্শ গৃহিনী।

মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ঢাকা উত্তরা উদয়ন স্কুল থেকে শিক্ষাজীবন শুরু করেন। রাজউক উত্তরা মডেল কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিভাগে মাস্টার্স সম্পন্ন করেন।

তিন ভাই-বোনের মধ্যে মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ সবার বড়। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত। তার স্ত্রীর মোছা. রূপালী বেগম। আব্দুল্লাহ আল বাকী নামে তাদের ১০ মাস বয়সী এক পুত্র সন্তান রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর