কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় এক মঞ্চে পাঁচ মেয়র প্রার্থী, জবাব দিলেন জনতার প্রশ্নের

 স্টাফ রিপোর্টার | ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার, ৫:৫০ | পাকুন্দিয়া  


আগামী ২ নভেম্বর কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে ‘জনতার মুখোমুখি’ হয়েছিলেন পাঁচ মেয়র প্রার্থী। জবাব দিয়েছেন জনতার বিভিন্ন প্রশ্নের এবং জানিয়েছেন মেয়র হিসেবে নির্বাচিত হলে তাদের কর্ম-পরিকল্পনার কথা।

পাঁচ মেয়র প্রার্থী হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. আতাহার আলী (হাত পাখা) এবং তিন স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মো. আক্তারুজ্জামান খোকন (নারিকেল গাছ), সাবেক মেয়র এডভোকেট মো. জালাল উদ্দিন (মোবাইল ফোন) এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মআহ্বায়ক মো. মোতায়েম হোসেন স্বপন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় পাকুন্দিয়া সদর ঈদগাহ মাঠে উপজেলা ধূমপান ও মাদক প্রতিরোধ কমিটির সহযোগিতায় সরাসরি প্রশ্নোত্তরভিত্তিক এ ‘জনতার মুখোমুখি’ অনুষ্ঠানের আয়োজন করে পিপুল ডেভেলাপমেন্ট প্রসেস (পিডিপি) ও সুজন।

পিডিপি’র চেয়ারম্যান আ ন ম তানভীর হায়দার ভূঁঞা ও সাধারণ সম্পাদক প্রভাষক তরিকুল হাসান শাহীনের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘জনতার মুখোমুখি’ অনুষ্ঠানে পৌরসভার নানা শ্রেণিপেশার মানুষ পৌর এলাকার উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রার্থীদের পরিকল্পনার বিষয়ে জানতে চান।

অনুষ্ঠানে মেয়র প্রার্থীগণ তাদের প্রশ্নের জবাব দেন এবং নিজ নিজ প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেন। এছাড়া তারা মেয়র নির্বাচিত হলে আগামী পাঁচ বছরে তাদের কর্ম-পরিকল্পনাসহ নির্বাচনী ইস্তেহার তুলে ধরেন।

প্রসঙ্গত, তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া পাকুন্দিয়া পৌরসভার নির্বাচনে মোট ভোটার ২৩ হাজার ১৫১ জন। নির্বাচনে মোট ১১টি কেন্দ্রের ৭৫টি বুথেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সাধারণ ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে মোট ৩১ জন এবং দুইটি সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ২নং ওয়ার্ডের (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদানকারী মোছা. উম্মে কুলসুম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর