কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার মেধা তালিকায় ৯ম জাহিন

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ৩ নভেম্বর ২০২১, বুধবার, ৭:০৮ | কটিয়াদী 


ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে মেধা তালিকায় ৯ম স্থান অধিকার করেছেন সুমাইয়া বিনতে হাসান জাহিন। কিশোরগঞ্জের কটিয়াদী ডা. আব্দুল মান্নান মহিলা কলেজের কৃতী শিক্ষার্থী সুমাইয়া বিনতে হাসান জাহিন সদ্য অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে এই কৃতিত্ব দেখিয়েছেন।

কৃতী শিক্ষার্থী জাহিন কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের মরহুম ইসমাইল মাস্টারের নাতনি এবং পুড়াদিয়া ওয়াসিম উদ্দিন খান কলেজের উপাধ্যক্ষ এজেডএম আব্দুল্লাহ হাসান ও আফিফা আক্তারের বড় মেয়ে।

এছাড়া তার বড় চাচা প্রকৌশলী আব্দুল্লাহ হারুন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে কর্মরত এবং ছোট চাচা প্রকৌশলী আব্দুল্লাহ আজাদ আমেরিকা প্রবাসী।

সুমাইয়া বিনতে হাসান জাহিন ডা. আব্দুল মান্নান মহিলা কলেজ থেকে এ বছর জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাশ করেছেন।

ভর্তি পরীক্ষার মেধা তালিকায় জায়গা করে নিতে পেরে উচ্ছ্বসিত সুমাইয়া বিনতে হাসান জাহিন।

তিনি বলেন, পিতা-মাতা ও শিক্ষকগণের অনুপ্রেরণা আর কঠোর অধ্যাবসায় আমাকে এ সাফল্য এনে দিয়েছে। আমি ইংরেজি সাহিত্যে উচ্চ শিক্ষা নিয়ে পিতা এবং দাদার মত শিক্ষকতা পেশাকেই বেছে নিতে চাই।

ডা. আব্দুল মান্নান মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শামীমা সুলতানা বলেন, সুমাইয়া বিনতে হাসান জাহিন একজন মেধাবী ছাত্রী। তার সাফল্যে আমরা খুবই আনন্দিত। তার ভবিষ্যত সাফল্য কামনা করছি।

জাহিনের পিতা এজেডএম আব্দুল্লাহ হাসান বলেন, মেয়ের সাফল্যে আমি আনন্দিত। পড়ালেখায় একনিষ্ঠ মনোনিবেশ আর কঠোর পরিশ্রমেই এ সাফল্য এসেছে।

জাহিনের উত্তরোত্তর সাফল্যের জন্য তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর