কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের মহড়া, আলোচনা

 স্টাফ রিপোর্টার | ৪ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:২৮ | তাড়াইল  


“মুজিব বর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি" এই প্রতিপাদ্যকে ধারণ করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ পালন উপলক্ষে কিশোরগঞ্জের তাড়াইলে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে তাড়াইল ফায়ার সার্ভিস দপ্তর প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে অগ্নিদুর্ঘটনা মোকাবিলায় করণীয়, ভূমিকম্পে ও বজ্রপাত থেকে নিরাপদ থাকতে করণীয়, গ্যাস সিলিন্ডার দুর্ঘটনা প্রতিরোধে করণীয়সহ বিভিন্ন দুর্ঘটনা প্রতিরোধ ও করণীয় সম্পর্কে সচেতনতা বাড়াতে ফায়ার সার্ভিসের কর্মীরা মহড়া প্রদর্শন করেন।

অনুষ্ঠানে শুরুতে আমন্ত্রিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুল দিয়ে বরণ হয়।

পরে প্যারেড পরিদর্শন, জাতীয় সঙ্গীত পরিবেশন শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি ইউএনও লুবনা শারমীন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আল আমিন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জয়নাল আবেদীন সরকার।

প্রধান অতিথির বক্তৃতায় ইউএনও লুবনা শারমীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নতুন উদ্যমে সাহস, দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশা প্রকাশ করেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন প্রশংসনীয় উদ্যোগ বলে উল্লেখ করেন।

গণমাধ্যমকর্মী আমিনুল ইসলাম বাবুলের সঞ্চালনায় স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচিতে স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মী এবং স্থানীয়  প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর