কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইউপি চেয়ারম্যান পদে নৌকা চান কারানির্যাতিত সাবেক ছাত্রলীগ নেতা মুর্শিদ উদ্দিন

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ৫ নভেম্বর ২০২১, শুক্রবার, ২:৫৩ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফসিল ঘোষণা না হলেও মাঠ চষে বেড়াচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন তারা। নৌকা পেতে মরিয়া প্রার্থীগণ ছুটে চলেছেন ওয়ার্ড থেকে শুরু করে উপজেলা, জেলা পর্যায়ের সকল শ্রেণির নেতাকর্মীদের কাছে।

উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে নৌকা পেতে ব্যস্ত সময় পার করছেন কারানির্যাতিত সাবেক ছাত্রলীগ নেতা ও কটিয়াদী কলেজ ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক (জিএস) মুর্শিদ উদ্দিন।

১৯৮৬ সাল থেকে স্বৈরাচার বিরোধী অন্দোলনে দলীয় প্রধান শেখ হাসিনার ডাকে সকল আন্দোলনে সক্রিয় অংশ গ্রহণের মাধ্যমে আওয়ামী রাজনীতিতে প্রবেশ করেন তিনি। সেই সময় থেকেই সকল আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের একজন শক্তিমান লড়াকু সৈনিক হিসাবে কটিয়াদীতে পরিচিতি লাভ করেন।

তিনি ১৯৮৯ ব্যাচের কলেজ শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও একই সালে ছাত্র সংসদ নির্বাচনে এজিএস নির্বাচিত হন। ১৯৯১-৯২ সালে কলেজ ছাত্র সংসদ নির্বাচনে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। কিন্তু জেলে বন্দি থেকে ছাত্র সংসদ নির্বাচনে বিপুল ভোটে সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত হন।

১৯৯৩ সালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসাবে তিনি দায়িত্ব পালন করেন। ১৯৯৪ সালে ছাত্রদলের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ককটেল বিষ্ফোরণ ঘটালে মুর্শিদ উদ্দিন গুরুতর আহত হন। দীর্ঘদিন চিকিৎসার পর তিনি সুস্থতা লাভ করেন। এই ঘটনার প্রতিবাদ সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

সেই কৈশোর থেকে অদ্যাবধি তিনি আওয়ামী রাজনীতির সাথে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে তিনি জেলা যুবলীগ ও জালালপুর ইউনিয়ন আওয়ামী লীগের একজন সদস্য হিসাবে রাজনীতিতে সক্রিয় রয়েছেন।

চেয়ারম্যান পদে নৌকা পাওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন মুর্শিদ উদ্দিন। তার বিশ্বাস, দলের একজন ত্যাগী ও নিবেদিত প্রার্থী হিসাবে হাইকমান্ড জালালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে তাকে মনোনয়ন প্রদান করবেন।

দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়া হলে বিপুল ভোটে চেয়ারম্যান হিসাবে জয়ী হয়ে এলাকার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করারও প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর