কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আবারও ডিএমপি’র তেজগাঁও বিভাগের ডিসি কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব সরকার



 স্টাফ রিপোর্টার | ১৫ নভেম্বর ২০২১, সোমবার, ৭:০৯ | বিশেষ সংবাদ 



ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম কে আবারও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে পদায়ন করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) স্বাক্ষরিত এক কার্যালয় আদেশে এ পদায়ন করা হয়।

এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও কার্যালয় আদেশে বলা হয়েছে।

এর আগে গত ১৮ অক্টোবর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে বদলি করা হয়।

২০১৯ সালের ২৪ জুলাই রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করেছিলেন বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম। সেখানেও তিনি ছড়িয়েছেন সেবার আলো।

এর আগে বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে ২০১৯ সালের ১৪ জুলাই পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে প্রায় নিয়মিত শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতেছেন বিপ্লব কুমার সরকার।

রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ তিনি দুই বার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

পেশাগত মর্যাদার কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে তাঁকে বলা হয় সেরাদের সেরা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর