কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনায় উন্নয়নমূলক কর্মকাণ্ড ঘুরে দেখলেন রাষ্ট্রপতি



 স্টাফ রিপোর্টার | ১৫ নভেম্বর ২০২১, সোমবার, ১০:৪৮ | বিশেষ সংবাদ 



নিজ জেলা কিশোরগঞ্জ সফরের চতুর্থ দিনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ইটনা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেছেন। সোমবার (১৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে তিনি মিঠামইনের কামালপুর গ্রামের বাড়ি থেকে সড়কপথে গাড়িতে করে ইটনা উপজেলার উদ্দেশ্যে রওনা দেন।

ইটনা যাওয়ার আগে তিনি মিঠামইনের পুরাতন কাচারি ঘর পরিদর্শন করেন। ইটনায় পৌঁছার পর ডাকবাংলো মাঠে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হয়।

ইটনা উপজেলা সফরে রাষ্ট্রপতি ব্যস্ত সময় পার করেন। তিনি ইটনার বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন।

তিনি ইটনা সদরে নির্মাণাধীন পল্লীবিদ্যুৎ সাবস্টেশন পরিদর্শন করেন। সেখান থেকে তিনি উপজেলা পরিষদের উন্নয়নমূলক কাজ পরিদর্শনে যান।

উপজেলা পরিষদ পরিদর্শনের পর তিনি ইটনার রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজে যান। সেখানে কলেজের সম্প্রসারিত ভবন ও আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন।

এছাড়া তিনি উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন।

পরে সন্ধ্যায় ইটনা উপজেলা সদরের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে তিনি মতবিনিময় সভায় অংশ নেন।

নিজবাড়িতে রাত্রিযাপন শেষে সফরের ৫ম দিন মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকাল ৩টায় মিঠামইন থেকে হেলিকপ্টারযোগে তিনি কিশোরগঞ্জ জেলা শহরে পৌঁছবেন। ওইদিন তিনি কিশোরগঞ্জ শহরের খড়মপট্টিস্থ নিজ বাসভবনে রাত্রিযাপন করবেন।

পরদিন বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মত বিনিময় করবেন।

সফরের শেষ দিন বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে তিনি হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

কিশোরগঞ্জ জেলায় সাতদিনের সফরে গত শুক্রবার (১২ নভেম্বর) জন্মস্থান মিঠামইনে আসেন রাষ্ট্রপতি। নিজ বাড়িতে রাত্রিযাপন শেষে সফরের দ্বিতীয় দিন শনিবার (১৩ নভেম্বর) বিকালে তিনি অষ্টগ্রাম উপজেলা সফর করেন।

সেখানে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন ছাড়াও সন্ধ্যায় অষ্টগ্রামের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

মতবিনিময় সভা শেষে তিনি মিঠামইনের কামালপুরে নিজবাড়িতে রাত্রিযাপন করেন।

সফরের তৃতীয় দিন রোববার (১৪ নভেম্বর) দুপুরে তিনি মিঠামইন সদর ইউনিয়নের খয়েরকান্দায় ঘোড়াউত্রা নদীর তীরে নির্মাণাধীন সেনানিবাস পরিদর্শনে যান। এ সময় সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ রাষ্ট্রপতিকে সেখানে স্বাগত জানান।

পরে বিকালে প্রয়াত পিতা হাজী তায়েবউদ্দিনের ৫০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এছাড়া সন্ধ্যায় মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন।

নিজ বাড়িতে রাত্রিযাপন শেষে সফরের চতুর্থ দিন সোমবার (১৫ নভেম্বর) রাষ্ট্রপতি ইটনায় যান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর