কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আপিলে প্রার্থিতা ফিরে পেলেন দোলন ভৌমিক ও মোস্তাইন, বৈধ তিন প্রার্থীই

 বিশেষ প্রতিনিধি | ৭ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ২:০৯ | এই মুহূর্তের খবর 


কিশোরগঞ্জ-১ জাতীয় সংসদ আসনের পুনঃনির্বাচনে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) আবেদন দু’টির পৃথক শুনানী শেষে নির্বাচন কমিশন দু’জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করে। ফলে এই আসনের নির্বাচনী লড়াইয়ে ফিরলেন অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং মো. মোস্তাইন বিল্লাহ।

এখন এই আসনের তিন প্রার্থী হলেন, প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, গণতন্ত্রী পার্টির প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাইন বিল্লাহ।

এর আগে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ের আইন শাখায় অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন প্রধান নির্বাচন কমিশনার বরাবরে তাঁর আপিল আবেদনটি (নং-০২) জমা দেন। বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে মো. মোস্তাইন বিল্লাহ আপিল আবেদন (নং-০৩) জমা দেন।

কিশোরগঞ্জ-১ জাতীয় সংসদ আসনের পুনঃনির্বাচনে গত ৩১ জানুয়ারি মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময় পর্যন্ত তিন প্রার্থীই মনোনয়ন পত্র জমা দিয়েছিলন। কিন্তু গত ৩ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র বাছাইকালে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ এই দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন। একমাত্র প্রার্থী আওয়ামী লীগ মনোনীত ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি’র মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।

ত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডে চিকিৎসাধীন থেকেও বিপুল ভোটের ব্যবধানে কিশোরগঞ্জ সদরের এই আসন থেকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু শপথ নেয়ার আগেই গত ৩রা জানুয়ারি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তাঁর মৃত্যুতে আসনটিতে আগামী ২৮শে ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে গত ২২শে জানুয়ারি পুনঃনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিলে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ই ফেব্রুয়ারি।

এই পুনঃনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি মনোনয়ন পেয়েছেন।

এ সংক্রান্ত সংবাদ: যেসব কারণে কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হলো


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর