কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


২৪ ঘন্টায় ১৫৪১ জন নতুন রোগী শনাক্ত, আরো ২২ জনের মৃত্যু, সুস্থ ৩৪৬

 স্টাফ রিপোর্টার | ২৭ মে ২০২০, বুধবার, ২:৩৬ | জাতীয় 


দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে নতুন রোগী শনাক্তের সংখ্যা। বাড়ছে মৃত্যু ও সুস্থ হওয়ার সংখ্যাও। বুধবার (২৭ মে) নতুন করে আরো ১৫৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৩৪৬ জন সুস্থ হয়েছেন।

বুধবার (২৭ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়। বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৫৪১ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮ হাজার ২৯২ জন।

এই ২৪ ঘন্টায় করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। ফলে প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫৪৪ জন মারা গেলেন।

২৪ ঘন্টায় মোট ৮ হাজার ১৫ টি নমুনা পরীক্ষা করে এই এক হাজার ৫৪১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া ২৪ ঘন্টায় ৩৪৬ জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এতে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৯২৫ জন।

বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। তারপর দিন গড়ানোর সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর