কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রাষ্ট্রপতির স্মৃতিচারণ শুনে স্ত্রীর চোখে পানি

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ৭ জানুয়ারি ২০১৮, রবিবার, ৫:৩৪ | জাতীয় 


কুষ্টিয়ার প্রতি আমার আলাদা আকর্ষণ রয়েছে। যার জন্য এখানে আমাকে আসতেই হয়েছে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে এ ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছেলে-মেয়েরা পড়াশোনা করছে। আমারও চার মাসের কয়েকদিন বেশি থাকার সুযোগ হয়েছিল কুষ্টিয়ায়। তখন ১৯৭৬ সাল। আমি ময়মনসিংহে সাত মাস জেল খাটার পর আমাকে ট্রান্সফার করা হয় এ কুষ্টিয়াতে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনে সভাপতির বক্তব্যে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ কুষ্টিয়া নিয়ে এভাবেই স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, কুষ্টিয়ার পূর্ববর্তী নাম নদীয়ার নামানুসারেই আমার কন্যা সন্তানের নাম রেখেছি। রাষ্ট্রপতি যখন কুষ্টিয়ার স্মৃতিচারণ করছিলেন তখন স্টেজের সামনেই বসে ছিলেন তার স্ত্রী ও কন্যা। এ সময় স্মৃতির ভিড়ে আবেগ আপ্লুত হয়ে তার স্ত্রীকে বারবার চোখ মুছতে দেখা গেছে।

দীর্ঘ ১৬ বছর পর রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনের উদ্বোধন ঘোষণা করেন মহামান্য রাষ্ট্রপতি। পরে তিনি সমাবর্তনে উপস্থিত গ্রাজুয়েটদের ডিগ্রি প্রদান করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাবর্তনের বক্তা মুহম্মদ জাফর ইকবাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক আব্দুল মান্নান। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক মো. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা।

এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সাংসদ মাহবুবুল আলম হানিফ এবং ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ আব্দুল হাই।

সমাবর্তন বক্তা অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল বলেন, সামাজিক নেটওয়ার্ক শুধু সময় অপচয় করছে। কোকেন, হিরোইনের মতোই সামাজিক নেটওয়ার্কে আসক্ত হওয়া ক্ষতি। সত্যিকার মাদকাসক্তির সঙ্গে সামাজিক নেটওয়ার্কে আসক্তির কোনো পার্থাক্য নেই। তোমারা একটি বাক্য মনে রেখ, তোমরা প্রযুক্তি ব্যবহার করবে, প্রযুক্তি যেন তোমাদের ব্যবহার না করতে পারে।

এর আগে তিনি দুপুর ১২টা ২৫ মিনিটে ক্যাম্পাস অভ্যন্তরে প্রবেশ করে প্রধান ফটকের সামনে নির্মিত ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ নামে বঙ্গবন্ধুর মুর্যাল, দুটি আবাসিক হল এবং একটি একাডেমিক ভবনের উদ্ধোধন করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর