কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

 মো. রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ৮ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ৭:০৯ | কটিয়াদী 


কটিয়াদী উপজেলার ১০নং জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান রুস্তমের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও প্রভাব বিস্তারের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অনাস্থা প্রস্তাব দিয়েছেন পরিষদের দশজন সদস্য। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন, ২০০৯ এর ৩৯ নং অনুচ্ছেদের উপ-ধারা(১) অনুযায়ী গত ৩ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তারা এই অনাস্থা প্রস্তাব দাখিল করেন।

এছাড়া স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার, কিশোরগঞ্জের জেলা প্রশাসক কিশোরগঞ্জ, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও কটিয়াদী উপজেলা চেয়ারম্যানকে এর অনুলিপি দেয়া হয়েছে।

লিখিত অভিযোগে স্বাক্ষরকারী ইউপি সদস্যরা হলেন, মো. রহমত আলী, মো. আমিনুল হক, মো. নজরুল ইসলাম, মো. আব্দুল মতিন আসাদ, মো. আবুল কাশেম, মো. গোলাপ মিয়া, মোহাম্মদ আলী, মো. রেনু মিয়া, মোছা. শামীমা ইয়াছমিন ও মোছা. ছাবিনা আক্তার।

লিখিত অভিযোগে হাবিবুর রহমান রুস্তম চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণের পর নদীর বাঁধের কসাইদের নিকট থেকে নিয়মিত চাঁদা আদায়, রাজস্ব তহবিলের আয় ব্যয় হিসাব না দিয়ে ভুয়া বিল ভাউচার করে অর্থ আত্মসাত, হোল্ডিং ট্যাক্স, ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স এর টাকা রাজস্ব খাতে জমা না দিয়ে আত্মসাত, ওয়ান পার্সেন্ট এর টাকা আত্মসাতসহ সদস্যরা নানা অনিয়মের কথা উল্লেখ করা হয়।

উল্লেখ্য, হাবিবুর রহমান রুস্তম ইতোপূর্বে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর নানা দুর্নীতির অভিযোগে ২০০৪ সালের ৩১ জুলাই তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল। সে সময় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান কেয়া বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি পর্যবেক্ষণ করে আইনগত কি ব্যবস্থা নেয়া যায় তা দেখছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর