কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিষাদের সুরে শিক্ষকের বিদায় গণসংবর্ধনা

 স্টাফ রিপোর্টার | ১ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার, ১:২৮ | কটিয়াদী 


ছাত্র-ছাত্রীদের সঙ্গে কাদঁছেন দীর্ঘদিনের কর্মস্থলের সহকর্মী শিক্ষক-শিক্ষিকারাও, আবার কেউ গলায় ফুলের মালা পরিয়ে দিচ্ছেন। সবমিলিয়ে এ যেন অন্যরকম এক পরিবেশ। শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে একদম নিস্তব্ধ, নিথর, সুনসান নীরবতা। সবার চোখ জলে টলমল। অশ্রুসিক্ত নয়নে বিষাদের ছায়া নেমেছে পুরো স্কুল প্রাঙ্গণে।

কারণ, আজ প্রিয় শিক্ষকের বিদায়; তাই বিমর্ষ, মনমরা, করুণ চাহনি চারদিকে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দিনভর এমন দৃশ্যেরই অবতারণা হয় কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার বৈরাগীরচর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক স্বপন কুমার ভৌমিকের বিদায়কে ঘিরে।

প্রাচীন এই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, ছাত্রছাত্রী, কর্মচারী ও প্রাক্তন শিক্ষার্থীদের চোখের জলে সিক্ত ভালবাসায় গণসংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মৃতিময় বক্তব্যে উঠে আসে স্বপন কুমার ভৌমিকের তারুণ্য মাখা ভালোবাসা, শিক্ষকতা, আন্তরিকতা ও তার অসামান্য অবদানের চিত্র। যেসব স্মৃতি রোমন্থন করেই আবেগাপ্লুত হয়েছেন তার সহকর্মী ও শিক্ষার্থীরা।

বিদায় গণ-সংবর্ধনায় স্বপন কুমার ভৌমিকের কাটানো স্মৃতি আওড়িয়ে আবেগাপ্লুত হয়ে উঠেন। কান্নাজড়িত কন্ঠে বলেন, অজয়পাড়াগায়ের এই স্কুলে সবার প্রতি ভালোবাসায় আমার কোন খাদ ছিলো না। তোমরা সফল হও, সকলের সফলতাই আমার কাম্য।

এ সময় এ শিক্ষকের সাথে কেঁদে উঠেন শিক্ষার্থীরাও। সৃষ্টি হয় এক হৃদয়গ্রাহী পরিবেশের।

বৈরাগীর চর হাইস্কুলের শিক্ষার্থীরা বলছেন, তিনি শুধু আমাদের মাঝে আলো ছড়িয়েছেন। কখনও অভিভাবক, কখন শিক্ষক আবারও কখনও বন্ধুর মতো পাশে দাঁড়িয়েছেন। দিয়েছেন উৎসাহ-উদ্দীপনা ও ভালোবাসা। এমন শিক্ষকের বিদায়ে সবাই মর্মাহত এটাই স্বাভাবিক।

গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৈরাগীরচর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারিস উদ্দিন, বিশিষ্ট্য ব্যাংকার ও আলোর ঝলকের সভাপতি জাকির হোসেন, বৈরাগীরচর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একেএম কামরুল আহসান, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ও আলোর ঝলকের সাধারণ সম্পাদক মাজহারুল হক জাকির, এসএমসি সদস্য দেলোয়ার হোসেন, আনোয়ার হোসেন, নজরুল ইসলাম, মানিক মিয়া, সিনিয়র শিক্ষক জীবন কুমার দাস, সিনিয়র শিক্ষক মাহমুদা ইয়াসমিন, সহকারী শিক্ষক সিদ্দিকুর রহমান, সহকারী শিক্ষক সেলিম মিয়া, সহকারী শিক্ষক আসাদুজ্জামান আকন্দ, সহকারী শিক্ষক মনোয়ার হোসেন রিপন, সহকারী শিক্ষক নূরে আলম, সহকারী শিক্ষক ওবাইদুল হক, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে আব্দুল কাদির সবুজ, মাহফুজ হাসান, মজিবুর রহমান কাজল,নাদীম মাহমুদ, মামুন হাসান, নিশাদ মিয়া, সামির হোসেন খোকন, মীর হোসেন, আনোয়ার হোসেন সাধন, মোমেন হোসেন, বাক্কার এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর