কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন সাবেক আইজিপি নূর মোহাম্মদ


 বিশেষ প্রতিনিধি | ১১ নভেম্বর ২০১৮, রবিবার, ৩:৪৪ | নির্বাচনী হালফিল 


গত ১৭ই সেপ্টেম্বর বিশাল মোটর শোভাযাত্রার ছবি।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সম্ভাব্য প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ। বিরামহীন তিনি ছুটে চলেছেন এই আসনের দুই উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে শুরু করে রাস্তাঘাট, হাটবাজার সর্বত্র। ইতোমধ্যে দুইশ’রও বেশি পথসভা, জনসভা ও গণসংযোগের মধ্য দিয়ে তিনি এই আসনে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন।

কিন্তু তিনি কোন দলের প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন, সে ব্যাপারে সুস্পষ্ট কোন ধারণা এতোদিন পাওয়া যাচ্ছিল না। এরকম পরিস্থিতিতে রোববার (১১ নভেম্বর) বিকাল ৩টার দিকে তাঁর পক্ষ থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। এর আগে সাবেক এই পুলিশ প্রধান সমর্থক নেতাকর্মীদের সাথে নিয়ে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির কার্যালয়ে যান।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে সাবেক এই পুলিশ প্রধানের মনোনয়ন ফরম সংগ্রহের খবরটি জানাজানি হওয়ার পর নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে শুরু হয়েছে নতুন সমীকরণ।

সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ ছাড়াও এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে আরো অন্তত ১১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাঁদের মধ্যে বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনও রয়েছেন।

বিসিএস (পুলিশ) ক্যাডারের সাবেক কর্মকর্তা নূর মোহাম্মদ ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে পুলিশের আইজি ছিলেন। এরপর মহাজোট সরকারের আমলে তাকে মরক্কোর অ্যাম্বাসেডর নিযুক্ত করা হয়। একই আমলে অ্যাম্বাসেডর থেকে ফিরিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেয়া হয়।

২০১৬ সালে নভেম্বরে সরকারি চাকরি থেকে তিনি অবসরে গেছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ