কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের ছয় আসনে ধানের শীষ হাতে পেলেন যারা


 বিশেষ প্রতিনিধি | ২৭ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ১:৩৩ | নির্বাচনী হালফিল 


একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কিশোরগঞ্জের ৬টি সংসদীয় আসনে মনোনীত প্রার্থীদের ধানের শীষের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি। মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয় থেকে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসন ছাড়া বাকি পাঁচটি আসনের মনোনয়নপ্রাপ্ত নেতাদের হাতে চিঠি হস্তান্তর করা হয়।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে মনোনয়ন পাওয়া জেলা বিএনপি সভাপতি মো. শরীফুল আলমের হাতে সোমবার (২৬ নভেম্বর) রাতে মনোনয়নের চিঠি হস্তান্তর করা হয়।

এর আগে সোমবার (২৬ নভেম্বর) বিকাল সাড়ে ৩টার পর আনুষ্ঠানিকভাবে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা শুরু করে দলটি।

বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কিশোরগঞ্জ জেলার ৬টি সংসদীয় আসনের চারটি আসনে একাধিক প্রার্থীকে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি।

মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা শুরুর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ প্রসঙ্গে বলেন, নীতিগত সিদ্ধান্ত নিয়ে আমরা একটি আসনে একাধিক প্রার্থী রেখেছি, যাতে একজনের সমস্যা হলে আরেকজন নির্বাচন করতে পারেন। আর আমাদের সিনিয়র নেতৃবৃন্দ যেখানে যারা আছেন, সেখানে তারাই মনোনয়ন পেয়েছেন।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক ঢাকা বিভাগীয় স্পেশাল জজ রেজাউল করিম খান চুন্নু। এ আসন থেকে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শরীফুল ইসলাম শরীফ এবং জেলা বিএনপির সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল এই দু’জনকেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির দু’বারের সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন। এখানে জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক শহীদুজ্জামান কাকন কেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসন থেকে মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল মোহাম্মদ গাউস। এ আসন থেকে করিমগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ভিপি সাইফুল ইসলাম সুমন কেও প্রার্থী হিসেবে রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করেনি। এখানে জাতীয় পার্টির প্রার্থী হলেন দলটির প্রেসিডিয়াম সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট মো. ফজলুর রহমান। এখানে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি সুরঞ্জন ঘোষকেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন টানা দু’বারের সংসদ সদস্য প্রেসিডেন্টপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল। এ আসন থেকে প্রয়াত সংসদ সদস্য মুজিবুর রহমান মঞ্জুর ছেলে মাহমুদুর রহমান উজ্জলকেও প্রার্থী রাখা হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের প্রার্থী টানা দু’বারের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপি সভাপতি মো. শরীফুল আলম। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী টানা দু’বারের সংসদ সদস্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ