কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আপিলেও টিকেনি ড. মিজানুল হকের মনোনয়নপত্র

 বিশেষ প্রতিনিধি, ঢাকা | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১২:০৮ | এই মুহূর্তের খবর 


রিটার্নিং অফিসারের বাতিল করা প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল আবেদন করেছিলেন করিমগঞ্জ-তাড়াইল আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত দুই বারের সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক। কিন্তু সেখানেও রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে।

আপিল নিষ্পত্তির প্রথম দিন বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনে শুনানি শেষে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে ড. মিজানুল হক এঁর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) একাদশ সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া মনোনয়নপত্রের ওপর শুনানি শুরু করে নির্বাচন কমিশন। নির্বাচন ভবনের লিফটের ১০ তলায় এজলাসে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনারগণ উপস্থিত  থেকে আপিল শুনানি গ্রহণ করছেন।

এর আগে নির্বাচন কমিশনে আপিল আবেদন জমা দেওয়ার প্রথম দিন সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে ড. মিজানুল হক আপিল আবেদন জমা দেন।

মনোনয়নপত্রে দলীয় প্রার্থী উল্লেখ করলেও দলীয় মনোনয়নের কপি সংযুক্ত না করা করায় ড. মিজানুল হকের মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

রোববার (২ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কিশোরগঞ্জ জেলার ৬টি আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাই করা হয়।

বাছাইয়ে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়া আওয়ামী লীগের দু’বারের সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক এবং বিএনপি মনোনীত প্রার্থী করিমগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান সাবেক ভিপি সাইফুল ইসলাম সুমনসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

মনোনয়নপত্র বাতিল হওয়া অন্যরা হলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি থেকে ডা. এনামুল হক ইদ্রিছ এবং দুই স্বতন্ত্র অধ্যক্ষ মো. আম্মান খান ও মো. মনিরুজ্জামান নয়ন।

এ আসনের ১১ প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু এমপি, বিএনপি প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল মোহাম্মদ গাউস, গণতন্ত্রী পার্টির প্রার্থী দিলোয়ার হোসাইন ভুঁইয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রার্থী মো. শওকত আলী, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. আলমগীর হোসাইন এই ছয় জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর