কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মিঠামইনে হচ্ছে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট

 বিশেষ প্রতিনিধি | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৯:৩৩ | হাওর 


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর নির্দেশনায় মিঠামইনে প্রতিষ্ঠা হতে যাচ্ছে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট। সম্ভাব্য স্থান নির্বাচনের জন্য ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. রকিবুল ইসলাম খান এর নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি ডেলিগেশন টিম সোমবার (১০ ডিসেম্বর) মিঠামইনে যান।

ডেলিগেশন টিমের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন, সহযোগী পরিচালক প্রফেসর ড. জাকির হোসেন ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এডিশনাল চীফ ইঞ্জিনিয়ার মো. এনামুল হক।

সম্ভাব্য স্থান পরিদর্শনের সময় মিঠামিইন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস শাহিদ ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আহমেদ পলি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির রব্বানী, রাষ্ট্রপতির ছোট বোন মিঠামইন সদর ইউপির সাবেক চেয়ারম্যান আছিয়া আলম, জেলা পরিষদ সদস্য সমীর কুমার বৈষ্ণব প্রমুখ ছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ডেলিগেশন টিমের সাথে ছিলেন।

ডেলিগেশন টিমের সমন্বয়ক হিসেবে ছিলেন পরিচালক প্রফেসর ড. রকিবুল ইসলাম খান এর রিসার্চ ফেলো কিশোরগঞ্জ সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি)।

ডেলিগেশন টিম সম্ভাব্য স্থান নির্বাচনের জন্য মিঠামইন সদরের কাজীপাড়া, নয়াপাড়া, মহিষারকান্দি ও রাষ্ট্রপতিপল্লী পরিদর্শন করেন।

হাওর এলাকার জনসাধারণের জীবনমান উন্নয়নের জন্য কৃষি, মৎস্য, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা, প্রাণিসম্পদসহ বহুমূখী উন্নয়নের লক্ষ্যে গবেষণা ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট গুরুত্বপূর্ণ ও ব্যাপক অবদান রাখবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর