কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৈয়দ আশরাফের ভাই-বোনসহ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাত

 স্টাফ রিপোর্টার | ২৫ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ৯:৩০ | এই মুহূর্তের খবর 


আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের আসন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) এর পুনঃনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মোট সাত জনের পক্ষ থেকে দলীয় মনোনয়ন ফরম কেনার পর জমা দেয়া হয়েছে বলে জানা গেছে। তাদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম ও ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি রয়েছেন।

সৈয়দ আশরাফুল ইসলামের দুই ভাই-বোন ছাড়া আরো পাঁচজন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। তাঁরা হলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রাথমিক মনোনয়ন পাওয়া আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক ও পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজো ছেলে রাসেল আহমেদ তুহিন, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব অধ্যক্ষ শরীফ সাদী এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-পাঠাগার সম্পাদক অধ্যক্ষ এম এ হান্নান।

সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে আগামী ২৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ২৩ জানুয়ারি (বুধবার) সকাল ১০টা থেকে ২৫ জানুয়ারি (শুক্রবার)বিকাল পাঁচটা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণ ও জমা নেয়া হয়।

বুধবার (২৩ জানুয়ারি) মনোনয়ন ফরম সংগ্রহের প্রথম দিনে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক ও পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক এবং রাষ্ট্রপতিপুত্র রাসেল আহমেদ তুহিন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-পাঠাগার সম্পাদক অধ্যক্ষ এম এ হান্নান।

শুক্রবার (২৫ জানুয়ারি) সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এবং কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব অধ্যক্ষ শরীফ সাদী মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে মঙ্গলবার (২২ জানুয়ারি) এই আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিলে নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ জানুয়ারি, ৩ ফেব্রুয়ারি বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর