কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বনানীতে জিওর্দানো ফ্যাশন আউটলেট উদ্বোধনে ড. মাহফুজ পারভেজ


 স্টাফ রিপোর্টার | ১ ডিসেম্বর ২০১৯, রবিবার, ১০:৫১ | সম্পাদকের বাছাই  


বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী, কিশোরগঞ্জের কৃতি সন্তান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  সিনিয়র  প্রফেসর ড. মাহফুজ পারভেজ রাজধানীর বনানীতে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে উদ্বোধন করেছেন হংকং বেজড বিশ্বের সর্বাধিক জনপ্রিয় জিওর্দানো ফ্যাশনের চতুর্থ আউটলেট।

গত ৮ নভেম্বর বিকাল সাড়ে ৫টায় বনানীর ১১ নম্বর রোডের এফ ব্লকের বাড়ি নং ৫৪ তে উদ্বোধনী অনুষ্ঠানটি হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রবিজ্ঞানী  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজ পারভেজ ছাড়াও  সংগীতশিল্পী ফাহমিদা নবী, গাজী টিভির চিফ এডিটর সৈয়দ ইসতিয়াক রেজা ও জনপ্রশাসন মন্ত্রনালয়ের  অতিরিক্ত সচিব মাহবুব রহমান উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জিওর্দানোর বাংলাদেশে এক্সক্লুসিভ স্বত্বাধিকারী প্রতিষ্ঠান নীরা ইন্টারন্যাশনালের উপদেষ্টা প্রফেসর লাইজু আক্তার, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার প্রকৌশলী শাহ্ আবদুল্লাহ মোহাইমেন, ডিজাইনার প্রকৌশলী মাকসুদুল হক প্রমুখ।

বনানীর জিওর্দানো আউটলেট সূত্রে জানা যায়, ১২৫০ বর্গফুটের এই আন্তর্জাতিক স্টোরে পুরুষ, মহিলা ও শিশুদের জন্য অত্যাধুনিক টেক্সটাইল প্রযুক্তিতে তৈরি উচ্চমানের স্টাইলিস্ট টি-শার্ট, পলো-টিশার্ট, অক্সফোর্ড শার্ট, রিঙ্কেল ফ্রি শার্ট, প্যান্ট, জিন্স, জগার, শর্টস, ক্যাপ, ইনারওয়্যার, চশমা, ঘড়ি, জুতা, লেদার আইটেমসহ জিওর্দানোর সব পণ্য পাওয়া যাবে।

জিওর্দানো বাংলাদেশের সিইও শাহ ইসকান্দার আলী স্বপন জানান, জিওর্দানোর পণ্য কিনতে আমাদের দেশের মানুষকে কষ্ট করে আর ব্যাংকক, মালয়েশিয়া বা সিঙ্গাপুর যেতে হবে না। ক্রেতারা এখন ঢাকা থেকেই জিওর্দানোর পণ্য কিনতে পারবেন। বনানীর এই আউটলেটটিসহ রাজধানীতে এখন আমাদের চারটি আউটলেট রয়েছে। এসব আউটলেট থেকে ক্রেতারা মানসম্পন্ন পণ্য কিনতে পারবেন। বনানীর আউটলেটটির উদ্বোধন উপলক্ষে জিওর্দানোর সব আউটলেটে সব পণ্যের ওপর ৩০ শতাংশ মূল্যছাড় থাকবে।

উল্লেখ্য, ১৯৮১ সালে হংকংয়ে প্রতিষ্ঠিত জিওর্দানো বাংলাদেশসহ বিশ্বের ৪৮টি দেশে অত্যন্ত জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড হিসেবে পরিচিত। এছাড়া বিশ্বব্যাপী তাদের প্রায় চার হাজার ৮০০টি আউটলেট রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, বাংলাদেশে জিওর্দানো ফ্যাশনের সত্ব-অধিকারী ও উদ্যোক্তা শাহ ইসকান্দার আলী স্বপন কিশোরগঞ্জের একজন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবী। তিনি বাংলাদেশ আনসার বাহিনীর অন্যতম প্রতিষ্ঠাতা,মুক্তিযুদ্ধের প্রথম আশ্রয় শিবির স্থাপনকারী ও সংগঠক, ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র কিশোরগঞ্জ সদরের অষ্টবর্গের শাহ মাহতাব আলীর একমাত্র পুত্র।

জিওর্দানোর উদ্বোধক রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর মাহফুজ পারভেজ কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক, ভাষাসংগ্রামী ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এ. এ. মাজহারুল হক ও সমাজসেবী নূরজাহান বেগমের জেষ্ঠ্যপুত্র। তিনি বাংলাদেশের প্রথম অনলাইন মাল্টিমিডিয়া নিউজপোর্টাল বার্তা২৪.কম'র অ্যাসোসিয়েট এডিটর এবং কিশোরগঞ্জের জনপ্রিয় সংবাদ মুখপত্র কিশোরগঞ্জনিউজ'র উপদেষ্টা সম্পাদক।

রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. মাহফুজ পারভেজ 'মাজহারুন-নূর ফাউন্ডেশন'র নির্বাহী পরিচালক হিসাবে ২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে 'মাজহারুন-নূর সম্মাননা বক্তৃতা'র মাধ্যমে কিশোরগঞ্জের শিল্প, সাহিত্য, শিক্ষা, চিকিৎসা, সমাজসেবায় কৃতবিদ্যজনদের সম্মাননা প্রদান করছেন।

ইতিমধ্যে 'মাজহারুন-নূর সম্মাননা' পেয়েছেন প্রফেসর প্রাণেশকুমার চৌধুরী, প্রফেসর মুহ. নূরুল ইসলাম, বেগম খালেদা ইসলাম, প্রফেসর রফিকুর রহমান চৌধুরী, শাহ্ মাহতাব আলী, প্রফেসর ডা. আনম নৌশাদ খান ও প্রফেসর ডা. সুফিয়া খানম। অচীরেই একজন বিশিষ্ট ব্যক্তিত্ব '৬ষ্ঠ মাজহারুন-নূর সম্মাননা ২০২০'-এ ভূষিত হবেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর