কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দুই দিনের নবজাতক নিয়ে পরীক্ষায় অংশ নেয়া সেই দিপা পেল এ গ্রেড

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ৮:১২ | সম্পাদকের বাছাই  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দুই দিনের নবজাতক নিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেয়া সেই মোছা. তানিয়া সুলতানা দিপা পরীক্ষায় কৃতকার্য হয়েছে। জিপিএ-৪.০০ পেয়ে সে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্বপন কুমার দত্ত তার ফেসবুক আইডিতে পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

দিপা পাকুন্দিয়া সরকারি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী ছিলেন।

গত বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত হওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মানবিক বিভাগ থেকে সে অংশ নেয়। দুই দিনের নবজাতক নিয়ে পরীক্ষায় অংশ নেওয়ায় বিষয়টি সে সময় বেশ আলোচিত হয়।

জানা গেছে, পাকুন্দিয়া আদর্শ মহিলা মহাবিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কেন্দ্র তদারকির দায়িত্ব পান উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্বপন কুমার দত্ত।

ওই কেন্দ্রে পরীক্ষায় অংশ নিতে দুই দিনের বাচ্চা নিয়ে উপস্থিত হন দিপা নামের ওই পরীক্ষার্থী।

এসময় মানবতার হাত বাড়িয়ে দেন ওই কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধান মোজাম্মেল হোসেন। তাদের সহযোগিতায় বাচ্চাটিকে হেফাজতে রেখে পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ পান দিপা।

এ ব্যাপারে স্বপন কুমার দত্ত বলেন, পড়ালেখার প্রতি মেয়েটির আগ্রহ দেখে অভিভূত হই। পরীক্ষা শুরুর কয়েক মিনিট পর সে দুই দিনের বাচ্চা কোলে নিয়ে কেন্দ্রে উপস্থিত হয়।

মানবিক দিক বিবেচনা করে তাকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয় এবং কোলের শিশুটিকে কলেজ স্টাফদের হেফাজতে রাখা হয়েছিল। তার ফলাফলে আমরা আনন্দিত।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর