kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

মুশফিকের ব্যাটে শ্রীলঙ্কার বিপক্ষে জয় বাংলাদেশের



 স্টাফ রিপোর্টার | ১০ মার্চ ২০১৮, শনিবার, ১১:২৯ | খেলাধুলা 


মুশফিকের চমৎকার ব্যাটিংয়ের ওপর ভর করে শ্রীলঙ্কার বিরুদ্ধে স্মরণীয় জয় পেয়েছে বাংলাদেশ। নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুশফিকের ঝড়ো হাফ সেঞ্চুরিতে প্রথম জয় আসে বাংলাদেশের।

শ্রীলঙ্কার দেওয়া ২১৫ রানের লক্ষে খেলতে নেমে তামিমের আউটের পর সৌম্য সরকারের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। কিন্তু একে একে সৌম্য সরকার, মাহমুদুল্লাহ, সাব্বির আহমেদ আউট হয়ে গেলেও মুশফিক ছিলেন অবিচল। ৩৫ বল খেলে হার না মানা ৭২ রান করে দলকে দারুণ এক জয় এনে দিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন মুশফিক।

বাংলাদেশের পক্ষে একমাত্র হাফ সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। ৩৫ বল খেলে ৭২ রান করেন তিনি। এই রান করার পথে তিনি পাঁচটি চার ও চারটি ছক্কা হাঁকান। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার তৃতীয় হাফ সেঞ্চুরি। এই ফরম্যাটে আজকের ইনিংসটিই তার সেরা।  এছাড়া ২৯ বল খেলে ৪৭ রান করেন তামিম ইকবাল। ১৯ বল খেলে ৪৩ রান করেন লিটন দাস। ১১ বল খেলে ২০ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

শ্রীলঙ্কার পক্ষে নুয়ান প্রদীপ ২টি, দুশমান্থ চামিরা ১টি ও থিসারা পেরেরা ১টি করে উইকেট নেন।

ব্যাটিংয়ে নেমে দুই টাইগার ওপেনার শুরুটা করেন দারুণ। ওপেনিং জুটিতে ৭৪ রানের পার্টনারশিপ গড়েন তামিম ইকবাল ও লিটন দাস। দলীয় ৭৪ রানে নুয়ান প্রদীপের বলে এলডিব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান লিটন দাস। ১৯ বল খেলে ৪৩ রান করেন তিনি। এই রান করার পথে দুইটি চার ও পাঁচটি ছক্কা হাঁকান লিটন দাস। ইনিংসের দশম ওভারে বোলারের হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে যান তামিম ইকবাল। ২৯ বল খেলে ৪৭ রান করেন তিনি।

এরপর মুশফিকুর রহিমের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। দলীয় ১৫১ রানে বোলারের হাতে ক্যাচ হন তিনি। ২২ বল খেলে ২৪ রান করেন তিনি। দলীয় ১৯৩ রানে দুশমান্থ চামিরার বলে ছক্কা হাঁকাতে গিয়ে মেন্ডিসের হাতে ক্যাচ হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ১১ বল খেলে ২০ রান করেন তিনি। এরপর দলীয় ১৯৭ রানে রান আউট হন সাব্বির রহমান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের পক্ষে কুসল মেন্ডিস ৩০ বল খেলে করেন ৫৭ রান। ৪৮ বল খেলে ৭৪ রান করেন কুসল পেরেরা। ১৫ বল খেলে ৩২ রান করে অপরাজিত থাকেন উপুল থারাঙ্গা। দুই বল খেলে ৬ রান করে অপরাজিত থাকেন জীভন মেন্ডিস।

বাংলাদেশের পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ ২টি, মোস্তাফিজুর রহমান ৩টি ও তাসকিন আহমেদ ১টি করে উইকেট নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ