কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অসহায় গরীব কৃষকের পাশে ছাত্রলীগ নেতা সোহেল মিয়া


 স্টাফ রিপোর্টার | ২৮ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ১১:৫০ | কটিয়াদী 


প্রাণঘাতী করোনাভাইরাস রোধে সারা দেশের মানুষ যখন ঘরবন্দী, তখন প্রাণের ভয়ে শ্রমিকেরাও গৃহবন্দী। শ্রমিক সংকটে পাকা ধান কাটতে না পারা নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন সারা দেশের কৃষকরা।

কিশোরগঞ্জের সর্বত্র এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। শুধু তাই নয় ধান কাটাও শুরু করে দিয়েছেন কৃষকরা। তবে করোনা মহামারীতে দেখা দিয়েছে শ্রমিক সংকট।

‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ’ এই স্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের মনিটরিং এ সারাদেশে কৃষকের ধান কাটছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

সেই ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরেই কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ এর নির্দেশে বিভিন্ন উপজেলায় কৃষকদের ধান কেটে দিচ্ছেন জেলা-উপজেলার নেতা-কর্মীরা।

এদিকে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়ন এর ভাট্টা হাওরে এই গ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্যোগে গ্রামের যারা শ্রমিক পাচ্ছেন না, এই সব অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছেন ১০/১২ জন তরুণ প্রজন্মের ছাত্রলীগ কর্মীরা।

জানা যায় যে, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি সোহেল মিয়ার নেতৃত্বে কৃষকের জমিতে তারা ধান কেটে দিচ্ছেন ও ফসল ঘরে পৌঁছে দিচ্ছেন।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী ও চবি শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শামীম, গুরুদয়াল কলেজের ছাত্রলীগের কর্মী ইমরান, জাহাঙ্গীর সহ উপজেলার ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ অংশ নিচ্ছেন।

অসহায় কৃষকের পাশে এসে ধান কেটে দিয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল মিয়া বলেন, আমরা করোনা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের নিজ গ্রামের যারা সবচেয়ে বেশি গরীব কৃষক টাকার জন্য শ্রমিক নিতে পারছে না, আমরা তাদের জমিতে ধান কেটে দিচ্ছি এবং তাদেরকে সহযোগিতা করেছি। আমাদের এই ধান কাটা চলমান থাকবে।

আমরা চেষ্টা করবো আমাদের গ্রামের সকল অসহায় গরীব কৃষক ভাইদের কে সকল দিক দিয়ে যেন সহযোগিতা করতে পারি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর