কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির বৃক্ষরোপণ

 রাজন সরকার, পাকুন্দিয়া | ১৮ আগস্ট ২০২০, মঙ্গলবার, ১:০৬ | পাকুন্দিয়া  


স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৭ আগস্ট) বিকেলে পিপুল ডেভেলাপমেন্ট প্রসেস (পিডিপি) ও পাটুয়াভাঙ্গা ইউনিয়ন ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে শিমুলিয়া স্কুল এন্ড কলেজ মাঠে এ কর্মসূচি পালন করা হয়।

পাটুয়াভাঙ্গা ইউনিয়ন ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির সভাপতি ও শিমুলিয়া স্কুল এন্ড কলেজের প্রভাষক একরাম হোসেন মানিকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শহিদুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির আহবায়ক অ্যাডভোকেট আ.ন.ম তানভীর হায়দার ভূঞা, যাতায়াত পরিবহনের পরিচালক জহিরুল ইসলাম ও পুলেরঘাট আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি এম. সাইদুল ইসলাম।

অন্যদের মধ্যে পুলেরঘাট আঞ্চলিক প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মিজানুর রহমান, পাকুন্দিয়া পৌর ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির সমন্বয়কারী আতাউর রহমান সোহাগ, এগারসিন্দুর ইউনিয়ন ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির সভাপতি আল ইমরান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান আকাশ, হোসেন্দী ইউনিয়ন ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ইজাজুল ইসলাম, পাটুয়াভাঙ্গা ইউনিয়ন ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির সহ-সভাপতি জিয়াউল হক বাতেন, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর, অর্থ সম্পাদক সুমন খান, দপ্তর সম্পাদক আরকান ভূঞা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আকিবুর রহমান, আব্দুর মজিদ হোসেন, রুবেল মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, পাকুন্দিয়ায় দেড় বছর ধরে ধুমপান ও মাদক প্রতিরোধ কমিটির কার্যক্রম চলমান আছে। ধুমপান ও মাদক বিরোধী আন্দোলন ছড়িয়ে দিতে উপজেলার প্রতিটি বাড়িতে একটি করে কৃষ্ণচূড়া, নিম ও মেহগনী গাছের চারা রোপণ করা হবে।

এ সময় নতুন প্রজন্ম ও সমাজকে মাদক মুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন বক্তারা।

পরে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের স্মরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান শেষে জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শহিদুল্লাহ’র উপস্থিতিতে শিমুলিয়া স্কুল এন্ড কলেজ মাঠে কৃষ্ণচূড়া ও মেহগনী গাছের চারা রোপণ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর