কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় বৈদেশিক কর্মসংস্থান বিষয়ে সেমিনার

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৭ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৬:৩৬ | পাকুন্দিয়া  


‘জেনে, বুঝে বিদেশ যাই- অর্থ, সম্মান দুটো-ই পাই’ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এ সেমিনারের আয়োজন করে উপজেলা প্রশাসন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে ও সহযোগিতায় অনুষ্ঠিত সেমিনারে উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসানের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মো. আলী আকবর।

এসময় উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমানসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সেমিনারে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মো. আলী আকবর বলেন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা খুবই গুরুত্বপূর্ণ।

দক্ষ জনশক্তি রপ্তানিতে সরকার কারিগরী প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। দক্ষতা অর্জন করে বৈধ উপায়ে বিদেশ গেলে অর্থ ও সম্মান দুটোই পাবে। সে লক্ষ্যে কাজ করছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, দক্ষতা অর্জন ও বৈধ পন্থায় বিদেশ যেতে সাধারণ মানুষকে সচেতন করার জন্যই এই সেমিনারের আয়োজন। এতে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর