কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় চার ফার্মেসি মালিক এবং ধুমপায়ী ও মাস্কবিহীন ৮ জনের জরিমানা

 মো. তরীকুল হাসান, পাকুন্দিয়া | ২৩ ডিসেম্বর ২০২০, বুধবার, ৫:৩৫ | পাকুন্দিয়া  


ড্রাগ লাইসেন্স ছাড়া ঔষধ বিক্রির অপরাধে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় চারটি ফার্মেসির মালিককে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া এক ধুমপায়ী ও মাস্কবিহীন ৭ ব্যক্তিকে আরো এক হাজার ৩৭০ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে পাকুন্দিয়া পৌরসদর বাজারের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একে.এম লুৎফুর রহমান।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একে.এম লুৎফুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযান চলাকালে ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ২৭ ধারায় ইথুন ফার্মেসির মালিক মুশিকুল আলমকে ৫ হাজার টাকা, মাইশা মেডিসিন কর্নার এর মালিক তরিকুল ইসলাম তপুকে ৫ হাজার টাকা, শেফা মেডিসিন এর মালিক তপুকে ৪ হাজার টাকা ও তূর্য্য ফার্মেসির মালিক তোফায়েল আহামেদকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৪(২) ধারায় একজনকে দুইশত টাকা এবং মাস্ক ব্যবহার না করায় দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬ ধারায় ৭ জনকে মোট ১ হাজার ৭০ টাকা জরিমানা করা হয়েছে।

এসময় ঔষধ প্রশাসন কিশোরগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. নূরুল আলম এবং পাকুন্দিয়া থানার পুলিশের একটি টিম মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর